corona virus btn
corona virus btn
Loading

মালদহে ডেঙ্গির পরিস্থিতি ভয়াবহ, আক্রান্ত ৪০০

মালদহে ডেঙ্গির পরিস্থিতি ভয়াবহ, আক্রান্ত ৪০০
  • Share this:

 #মালদহ: মালদহে ডেঙ্গির পরিস্থিতি ভয়াবহ। জেলা মুখ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, মৃত্যু না হলেও আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়িয়েছে। রোগীর চাপে মালদহ মেডিক্যালে পা রাখার জায়গা নেই। পর্যাপ্ত পরিকাঠামো না থাকায় ক্রশ ইনফেকশনের আশঙ্কাও তৈরি হয়েছে।

ডেঙ্গি আর অন্য জ্বরের হানায় বিপর্যস্ত মালদহ। সবচেয়ে খারাপ অবস্থা ইংরেজবাজার, পুরাতন মালদহ, কালিয়াচক ও বৈষ্ণবনগর ব্লকের। রোগীর ভিড়ে নার্সিংহোমে জায়গা নেই। মালদহ মেডিক্যাল কলেজে মেল মেডিক্যাল ও ফিমেল মেডিক্যাল ওয়ার্ডে শয্যার থেকে রোগীর সংখ্যা অনেক বেশি। শয্যা, ওয়ার্ডের মেঝে, শৌচাগার লাগোয়া এলাকা, বারান্দা কোথাও নতুন রোগী রাখার জায়গা নেই। প্রশ্ন উঠছে চিকিৎ‍সা পরিষেবা নিয়েই ।

ডেঙ্গি বিপাকে হাসপাতাল

-------------------- - ডেঙ্গি রোগীদের আলাদা ওয়ার্ড খোলা হয়নি - মশারির ব্যবস্থা করা হয়নি - হাসপাতালের দাবি, ৩০ শয্যার আলাদা ওয়ার্ডের ভাবনা - স্বাস্থ্য ও সাফাইকর্মী অপর্যাপ্ত হওয়ায় বাস্তবায়ন হয়নি

ডেঙ্গি মোকাবিলায় স্বাস্থ্য কর্মীরা ত‍ৎপর, জানিয়েছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক। মালদহের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন নবান্নও। জেলা স্বাস্থ্য দফতর থেকে নিয়মিত রিপোর্টও চেয়ে পাঠানো বয়েছে। সতেরোই অক্টোবর জরুরি প্রশাসনিক বৈঠক ডাকা হয়েছে।

First published: October 15, 2017, 11:25 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर