corona virus btn
corona virus btn
Loading

লকডাউন অমান্য করায় গ্রেফতার সাড়ে চারশো ! শতাধিক মামলা রুজু মালদহে !

লকডাউন অমান্য করায় গ্রেফতার সাড়ে চারশো ! শতাধিক মামলা রুজু মালদহে !
সরকারি ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, উত্তর ২৪ পরগনায় কন্টেইনমেন্ট জোন ৮১ থেকে বেড়ে হল ৮৫৷ মালদহে কন্টেইনমেন্ট জোন ৬ ৷

লকডাউনে মালদহে পুলিশি অভিযানে গ্রেফতার সাড়ে চারশো। আটক করা হয়েছে দেড়শো মোটর বাইক।

  • Share this:

#মালদহ: লকডাউনে মালদহে পুলিশি অভিযানে গ্রেফতার সাড়ে চারশো। আটক করা হয়েছে দেড়শো মোটর বাইক। আরও পঞ্চাশটি টোটো বাজেয়াপ্ত করেছে পুলিশ। লকডাউন ভাঙার অভিযোগে ১০৯ টি মামলা রুজু করা হয়েছে। গত একমাস ধরে লকডাউন পরিস্থিতিতে মালদহে কখনও মানুষকে সচেতন করে আবার কখনও আইনানুগ পথে পরিস্থিতির মোকাবিলা করতে হয়েছে পুলিশকে। বৃহস্পতিবার  জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, যারা লকডাউন উদ্দেশ্য প্রনোদিত ভাবে ভেঙেছেন তাঁদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা রুজু করেছে পুলিশ। লকডাউন ভেঙে অকারণে রাস্তায় বেরনোয় কিছু ক্ষেত্রে মোটরবাইক ও টোটো আটক করা হয়েছে। আগামী দিন গুলিতেও একইভাবে পুলিশি অভিযান চলবে।

গত একমাস ধরে দেশ ও রাজ্যের বাকী অংশের সঙ্গে মালদহেও চলছে লকডাউন। এখন পর্যন্ত কোনো করোনা রোগী ধরা না পড়ায় মালদহ আপাতত গ্রিন জোন বা সুরক্ষিত জেলা। তবে ইতিমধ্যেই সরকার জানিয়ে দিয়েছে, গ্রিন জোন হলেও লকডাউন হালকা ভাবে নেওয়া যাবে না। এজন্য সক্রিয় রয়েছে পুলিশ। প্রায় প্রতিদিনই সকাল থেকে মালদা শহর এবং থানা সদরগুলিতে চলছে পুলিশি অভিযান। মূলতঃ মানুষকে বোঝানো ও সচেতন করার ওপরেই বেশী জোর দিচ্ছে জেলা পুলিশ। তবে এরপরেও বাসিন্দাদের একাংশ কোনো ভাবেই অভ্যাস বদলাচ্ছেন না বলে অভিযোগ। অনেকেই ইচ্ছেমতো লকডাউন ভাঙছেন। এমন লোকজনের বিরুদ্ধে আইনকেই হাতিয়ার করছে পুলিশ। জেলা পুলিশ জানিয়েছে, মালদহে সবচেয়ে বেশী গ্রেফতার ও মামলা রুজুর ঘটনা ঘটেছে ইংরেজবাজার এবং কালিযাচকে।

সেবক দেবশর্মা

Published by: Piya Banerjee
First published: April 23, 2020, 8:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर