উচ্চমাধ্যমিকের প্রথম দিনই টুকলি সরবরাহের চেষ্টা, মালদহে গ্রেফতার চার

উচ্চমাধ্যমিকের প্রথম দিনই টুকলি সরবরাহের চেষ্টা, মালদহে গ্রেফতার চার
টুকলি সরবরাহ করতে গিয়ে ধৃত চার।

উর্দিধারী পুলিশের পাশাপাশি একাধিক পরীক্ষাকেন্দ্রে মোতায়েন করা হয় সাদা পোশাকের পুলিশ । রতুয়ার অন্যতম স্পর্শকাতর পরীক্ষা কেন্দ্র হিসেবে চিহ্নিত হয়েছে রতুয়া বিএসবি হাই স্কুল।

  • Share this:

#মালদহ: মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও  টুকলি সরবরাহের চেষ্টা অব্যাহত মালদহে। টুকলি সরবরাহ করতে গিয়ে সাদা পোশাকের পুলিশের জালে ধরা পড়ল চার যুবক। উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রথম দিন বৃহস্পতিবার এমনই ঘটনা ঘটলো মালদহের রতুয়া  বিএসবি হাইস্কুলে। ধৃত চার যুবকই রতুয়ার পূর্ব রুকন্দিপুরের বাসিন্দা।

এ বছর মাধ্যমিকেও টুকলি সরবরাহের ঘটনায় নাম জড়িয়েছিল রতুয়া স্কুলের। শুধু তাই নয়, পরীক্ষার হল থেকে মোবাইলে প্রশ্নের ছবি তুলে তা বাইরে পাচার করার ঘটনাতেও গ্রেফতার করা হয়েছিল এক মাধ্যমিক পরীক্ষার্থীকে। তাই উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম থেকেই সতর্ক ছিল পুলিশ। উর্দিধারী পুলিশের পাশাপাশি একাধিক পরীক্ষাকেন্দ্রে মোতায়েন করা হয় সাদা পোশাকের পুলিশ । রতুয়ার  অন্যতম  স্পর্শকাতর পরীক্ষা কেন্দ্র হিসেবে চিহ্নিত হয়েছে রতুয়া  বিএসবি হাই স্কুল।

এদিন সকাল সকাল দশটায় পরীক্ষা শুরু হওয়ার পর এক ঘণ্টা কাটতে না কাটতেই স্কুল চত্বরে হাজির হয় অনেক বহিরাগত। এদের মধ্যে বেশ কয়েকজন কাগজে নানা রকম উত্তর লিখে স্কুলের ভিতরে পরীক্ষার্থীদের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করে। প্রথমে বেশ কয়েকবার পুলিশ ধাওয়া করে সরিয়ে দিলেও দমেনি টুকলি সরবরাহকারীরা। এর পরই ঘটনাস্থল থেকে চারজনকে গ্রেফতার করা হয়।পুলিশ জানিয়েছে,  ধৃতদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। পরীক্ষায় বিশৃঙ্খলা সৃষ্টি  করাই এদের অন্যতম উদ্দেশ্য ছিল বলে অভিযোগ পুলিশের।

চারজনকেই শুক্রবার চাঁচল মহকুমা আদালতে তোলা হবে।তবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরুর প্রথম দিনেই যেভাবে নকল সরবরাহের চেষ্টার ঘটনা ধরা পড়ল, তাতে আগামী কয়েকদিন পুলিশ আরো সক্রিয় না হলে বাকি দিনগুলিতে টুকলি সরবরাহের সম্ভাবনা প্রবল। তাই বাড়তি সতর্ক থাকছে পুলিশও। প্রসঙ্গত এ দিনই উচ্চমাধ্য়মিক শুরু হয়েছে। প্রথম দিন ছিল বাংলা পরীক্ষা।

First published: March 12, 2020, 8:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर