Home /News /north-bengal /
Siliguri News: নেপাল-বাংলাদেশ সীমান্তে হঠাৎ কড়া নজরদারি, কারণ শুনলে চমকে উঠবেন!

Siliguri News: নেপাল-বাংলাদেশ সীমান্তে হঠাৎ কড়া নজরদারি, কারণ শুনলে চমকে উঠবেন!

বাড়ছে নিরাপত্তা

বাড়ছে নিরাপত্তা

Siliguri News: মহকুমা পরিষদের নির্বাচন নির্বিঘ্নে সম্পন্ন করতে তৈরী পুলিশ। নেপাল, বাংলাদেশ সীমান্তে বাড়তি নজর।

  • Share this:

#শিলিগুড়ি: আগামী ২৬ জুন শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন। একই দিনে আবার পাহাড়ে জিটিএ'রও ভোট। পুরসভা ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার পর এবারে সামনে গ্রাম দখলের নির্বাচন। আন্তর্জাতিক সীমান্ত ও আন্তঃ রাজ্য ও জেলা সীমানা ঘেঁষা শিলিগুড়ি। তাই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। একদিকে নেপাল, অন্যদিকে বাংলাদেশ। আবার বিহার সীমানা। নিরাপত্তা ব্যবস্থা আটোসাঁটো করছে পুলিশ। আজ তা খতিয়ে দেখতে যান দার্জিলিংয়ের জেলাশাসক এবং শিলিগুড়ির পুলিশ কমিশনার। শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন নির্বিঘ্নে সম্পন্ন করার জন্যে সবরকম ব্যবস্থাই নেওয়া হচ্ছে।

নির্বাচন কমিশনারের নির্দেশ মেনেই নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হবে। নজরদারি বাড়ানো হচ্ছে ভারত-নেপাল সীমান্ত পানিট্যাঙ্কি এবং ইন্দো-বাংলাদেশবসীমান্ত ফুলবাড়িতে। সঙ্গে লাগোয়া উত্তরদিনাজপুর এবং জলপাইগুড়ি জেলার সীমানা এলাকাতেও নাকা তল্লাশি শুরু করা হয়েছে। অন্য জেলার পুলিশ সুপারদের সঙ্গে এনিয়ে কথা হয়েছে। তাদের সঙ্গেও তথ্য আদান প্রদান করা হয়েছে। বেআইনি আগ্নেয়াস্ত্রের বিরুদ্ধে যেমন অভিযান চলছে। তেমনি অবৈধ মদের কারবারির বিরুদ্ধে ইভিযান অব্যাহত। আজ মাটিগাড়ায় নরসিংহ বিদ্যাপিঠের ডিসিআরসি পরিদর্শনের পর একথা জানান শিলিগুড়ির পুলিশ কমিশনার গৌরব শর্মা।

আরও পড়ুন: ইদানীং দেখা মেলাই ভার, মুকুল রায় এবার গেলেন কোথায়! দেখেই চমকে উঠলেন অনেকে

এদিন পরিদর্শন করেন জেলাশাসক এস পুন্নমবালামও। পুলিশ কমিশনার জানান, প্রয়োজনীয় ফোর্স থাকবে। সিনিয়র অফিসারেরাও থাকবেন। নেপাল ও বাংলাদেশ সীমান্ত নির্বাচনের সময়ে বন্ধ রাখার বিষয়টি নিয়ে জেলা প্রশাসন কথা বলছেন। আপাতত নির্বাচন নিয়ে যাতে বিহার বা নেপাল থেকে বেআইনি আগ্নেয়াস্ত্র না ঢুকে পড়ে সেদিকে অতিরিক্ত নজর রাখা হয়েছে। সীমান্ত এলাকায় নাকা তল্লাশিতে জোর দেওয়া হয়েছে। জানান পুলিশ কমিশনার। সেইসঙ্গে ভোটারদের মনোবল চাঙ্গা রাখতে সর্বত্র রুট মার্চ শুরু করা হয়েছে।

আরও পড়ুন: কিডনি বিক্রি করতে চাই, ফেসবুকে কেন এমন পোস্ট করলেন যুবক? জানলে মন কেঁদে উঠবে

কোনো দলের প্রার্থী যাতে ভোটারদের প্রভাবিত করতে না পারে সেদিকেও সমান নজর রেখেছে পুলিশ। ভোটের দিন আইনশৃঙখলা কঠোর হাতেই মোকাবিলা করবে পুলিশ। ট্র‍্যাফিক নিয়ন্ত্রণের দিকেও নজর থাকবে। কমিশন চাইলে বাইরে থেকে অতিরিক্ত ফোর্স পৌঁছবে।

Published by:Suman Biswas
First published:

Tags: GTA, Siliguri, West Bengal news

পরবর্তী খবর