উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

কলকাতার উল্টো ছবি মালদহে, ভিন দেশ ও রাজ্য ফেরতরা নিজেরাই ভিড় জমাচ্ছেন ফ্লু কর্নারে

কলকাতার উল্টো ছবি মালদহে, ভিন দেশ ও রাজ্য ফেরতরা নিজেরাই ভিড় জমাচ্ছেন ফ্লু কর্নারে

সোম থেকে শনিবার পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৩টে পর্যন্ত ফ্লু কর্নার চালু থাকবে

  • Share this:

#মালদহ: কলকাতার উল্টো ছবি মালদহে। ভিন দেশ ও ভিন রাজ্য থেকে ফেরা শ্রমিক এবং সাধারন লোকজন ভিড় জমাচ্ছেন মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে। শুক্রবার মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে শুরু হয়েছে ফ্লু কর্নার। প্রথম দিনেই বাইরে থেকে আসা ৬৫ জনের চিকিৎসা হয়েছে এখানে। বেশীর ভাগকেই আপাতত গৃহ পর্যবেক্ষনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। শ্রমিকদের সচেতনতায় সন্তুষ্ট মালদা মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

মালদহ থেকে সারাবছর বিভিন্ন রাজ্য এমনকি বিদেশেও কাজে যান অসংখ্য সাধারন শ্রমিক। করোনা আতঙ্কে তাঁদের অনেকেই ঘরে ফেরা শুরু করেছে। এদেরমধ্যে কারো শরীরে করোনার ভাইরাস রয়েছে কিনা তার পরীক্ষার জন্য মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে শুক্রবারই চালু হয়েছে বিশেষ বর্হিবিভাগ ‘ফ্লু কর্নার'। প্রথম দিনেই এখানে চিকিৎসার সুযোগ নিলেন ৩০০-র বেশী রোগী। ফ্লু কর্নার চালুর খবর পেয়ে জেলার বিভিন্ন এলাকা থেকে প্রচুর ভিনরাজ্য ফেরত যুবক ভিড় জমান এখানে। প্রথম দিনেই এতটা সারা মিলবে, বাইরে থেকে আসা লোকজন এভাবে ভিড় করবেন তা ভাবতেও পারেননি মালদা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। পুলিশের উপস্থিতিতে ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়ে চিকিৎসকদের পরামর্শের জন্য অপেক্ষা করতে দেখা যায় রোগীদের।

মালদা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানাগিয়েছে, এদিন সৌদি আরব থেকে ফেরা ১৪ জন শ্রমিক মালদা টাউন স্টেশনে নেমেই সোজা চলে আসেন এই ফ্লু কর্নারে। চিকিৎসার পর প্রয়োজনীয় ওষুধ দিয়ে প্রত্যেককেই আপাতত গৃহ পর্যবেক্ষনে রয়েছে। এছাড়াও মক্কা থেকে ফেরা এক প্রোঢ দম্পতি একইভাবে স্টেশন থেকে সরাসরি আসেন মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে। এছাড়া কেরল, মহারাষ্ট্র ফেরত আরও অনেকেরই চিকিৎসা করা হয়েছে ফ্লু কর্নারে। বাইরে থেকে আসা রোগীদের আলাদা রেজিষ্টারে নাম ঠিকানাও লিখে রাখা হচ্ছে। মেডিক্যাল কলেজের সুপার অমিত দাঁ জানিয়েছেন, এতটা সারা পাওয়া যাবে তা আশা করা যায়নি। এর থেকে প্রমানিত আলাদা ফ্লু কর্নারের প্রয়োজনীয়তা ছিল। আগামীতে আরও বেশী সংখ্যক রোগী আসবেন ধরে নিয়ে প্রস্তুতি রাখা হচ্ছে। মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে সপ্তাহের সোম থেকে শনিবার পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৩টে পর্যন্ত ফ্লু কর্নার চালু থাকবে।

Sebak DebSarma

Published by: Ananya Chakraborty
First published: March 20, 2020, 7:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर