বন্যা পরিস্থিতির আরও অবনতি হল মালদহে, চরম বিপদসীমার উপরে বইছে মহানন্দা

বন্যা পরিস্থিতির আরও অবনতি হল মালদহে, চরম বিপদসীমার উপরে বইছে মহানন্দা

বন্যা পরিস্থিতির আরও অবনতি হল মালদহে। চরম বিপদসীমার উপরে বইছে মহানন্দা, ফুলহার নদী। জল বাড়ছে গঙ্গাতেও।

  • Share this:

#মালদহ: বন্যা পরিস্থিতির আরও অবনতি হল মালদহে। চরম বিপদসীমার উপরে বইছে মহানন্দা, ফুলহার নদী। জল বাড়ছে গঙ্গাতেও। নতুন করে প্লাবিত রতুয়া, ও চাঁচলের কয়েকটি অঞ্চল। বাঁধ ভেঙে পুরোপুরি বিচ্ছিন্ন হরিশ্চন্দ্রপুর। এদিন প্লাবিত অঞ্চলগুলি ঘুরে দেখেন সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

বৃষ্টি না হলেও আরও বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে উত্তর মালদহে। মহানন্দা ও ফুলহার নদীর জল চরম বিপদসীমার উপর দিয়ে বইছে। একুশ ও বাইশ নম্বর ওয়ার্ডে বৃহস্পতিবার সকালে মহানন্দার জল ঢুকে নতুন করে প্লাবিত হয়। নদীর জল ঢুকে নতুন করে প্লাবন পরিস্থিতি তৈরি হয়েছে রতুয়ার কয়েকটি অঞ্চলেও। হরিশ্চন্দ্রপুরের বেজপুরা ও চাঁচলের খানপুরে বাঁধ ভেঙে গিয়েছে। এদিন জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করেন সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। স্পিড বোটে প্লাবিত অঞ্চল ঘুরেও দেখেন। মূলত বিহারের জলেই উত্তরবঙ্গে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছেন তিনি। ত্রাণ ও উদ্ধারের সমস্ত চেষ্টাও চালানো হচ্ছে।

সেনা বা হেলিকপ্টার নামানোর পরিকল্পনা নেই। বন্যা পরিস্থিতির অবনতির পাশাপাশি ত্রাণ নিয়ে হাহাকার। সাতটি ব্লকের সোয়া চার লক্ষ মানুষ বন্যা কবলিত। ত্রাণ শিবির মাত্র ৩৫ টি। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় ত্রাণ পৌঁছয়নি। স্পিড বোড কাজ করছে ২৬ টি। বাইরের জেলা থেকে ১২ টি বোট আনা হচ্ছে।

First published: 05:11:46 PM Aug 17, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर