নতুন বছরের প্রথম তুষারপাত, বরফের চাদরে ঢাকা সান্দাক ফু

নতুন বছরের প্রথম তুষারপাত, বরফের চাদরে ঢাকা সান্দাক ফু

আলিপুর হাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বৃষ্টি কমলেই শৈলশহরে তুষারপাতের প্রবল সম্ভাবনা।

  • Share this:

Partha Sarkar

#দার্জিলিং: ফের বরফের চাদরে সান্দাক ফু। তাপমাত্রা মাইনাসে। নতুন বছরের প্রথম তুষারপাত। যেদিকে চোখ যায় শুধু সাদা আর সাদা। পর্যটকেরা হাড়কাঁপানো ঠাণ্ডা ফেলে সোজা রাস্তায়। এর জন্যই তো কনকনে ঠাণ্ডায় ছুটে আসা সান্দাক ফু'তে।

এই সময়ে ঠাণ্ডার জন্যে পর্যটকের সংখ্যা কম থাকে। তবুও যা খবর প্রায় ৫০ জনের মতো পর্যটক এই মূহূর্তে বরফের পাহাড়ে! গত ডিসেম্বরেও বরফ পড়েছিল সান্দাক ফু'তে। তুষারপাত হওয়ায় পর্যটকের সংখ্যা বাড়তে পারে। এমনই আশা পর্যটন ব্যবসায়ীদের। দার্জিলিংয়েও সকাল থেকে দফায় দফায় বৃষ্টি হয়েছে । তাপমাত্রা নিম্নমুখী। ৪ থেকে ৫ ডিগ্রির আশপাশে।

আলিপুর হাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বৃষ্টি কমলেই শৈলশহরে তুষারপাতের প্রবল সম্ভাবনা। শুক্রবার ম্যাল অবশ্য ফাঁকা ছিল। একে ঠাণ্ডা, তারওপর বৃষ্টি হওয়ায় পর্যটকদের জবুথবু অবস্থা ৷ হোটেলবন্দি অধিকাংশ পর্যটক। আকাশ মেঘলা থাকায় এদিন দেখা যায়নি কাঞ্চনজঙ্ঘাও। কিছুটা মুখ ভার পর্যটকদের। দার্জিলিং ছেড়ে এখন পর্যটকদের ডেস্টিনেশন সান্দাক ফু।

সান্দাক ফু'র রাস্তায় কয়েক ইঞ্চি পুরু বরফ। সান্দাক ফু'তে বেড়াতে যাওয়া পর্যটকেরা তুষারপাতে গা ভাসাতে ব্যস্ত। আশপাশের পাইন গাছগুলি ধবধবে সাদা। এবার অপেক্ষা শৈলশহরের। আবহাওয়া দফতেরর হিসেবে এই উইকেণ্ডেই বরফের ঘেরাটোপে থাকবে দার্জিলিং। বৃষ্টি কমলেই কাল অথবা পরশু তুষারপাতের প্রবল সম্ভাবনা। পাহাড়ের পাশাপাশি সমতলেও দফায় দফায় বৃষ্টি। পারদ এক ধাক্কায় অনেকটাই নীচে নেমে এসেছে। সবমিলিয়ে শীতের দাপুটে ইনিংস চুটিয়ে উপভোগ করছেন পর্যটক থেকে সাধারণ বাসিন্দারা।

First published: 05:38:06 PM Jan 03, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर