Malda Firing: মালদহে শ্যুটআউট! বিজেপি নেতার মাথা লক্ষ্য করে গুলি! তারপর...

বিজেপির বুথ সভাপতিকে লক্ষ্য করে গুলি মালদহে। দুষ্কৃতীদের গুলি তাঁর মাথা ছুঁয়ে বেরিয়ে যায়।

বিজেপির বুথ সভাপতিকে লক্ষ্য করে গুলি মালদহে। দুষ্কৃতীদের গুলি তাঁর মাথা ছুঁয়ে বেরিয়ে যায়।

  • Share this:

#মালদহ: বিজেপির বুথ সভাপতিকে লক্ষ্য করে গুলি মালদহে। দুষ্কৃতীদের গুলি তাঁর মাথা ছুঁয়ে বেরিয়ে যায়। সামান্য আহত হলেও অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন বিজেপি নেতা প্রভাত টুডু। বেশি রাতে পুরাতন মালদহের ভাবুক এলাকায় ঘটনাটি ঘটে। বিজেপি বুথ সভাপতিকে গুলি চালানোর ঘটনায় গ্রেফতার করা হয়েছে সশস্ত্র দুষ্কৃতীকে। উদ্ধার হয়েছে সেভেন এমএম পিস্তল, ছ-রাউন্ড গুলি, ম্যাগাজিন এবং মোটরবাইক। গোপন সূত্রে খবর পেয়ে গাজোল থানার আগমপুর থেকে ওই দুষ্কৃতীকে গ্রেফতার করে পুলিশ। ধৃত আলিম খান কালিয়াচকের নারায়ণপুরের বাসিন্দা। যদিও পুলিশি অভিযানের সময় তার এক সঙ্গী মোটরবাইক ফেলে রেখে পালিয়ে যায়। তার খোঁজ চালাচ্ছে পুলিশ।

ধৃত দুষ্কৃতী। ধৃত দুষ্কৃতী।

জানা গিয়েছে, বৃহস্পতিবার বেশি রাতে বাড়ির সামনে বিজেপির বুথ সভাপতি প্রভাত টুডুকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। এর আগে রাতে বাড়ির সামনে মোটরবাইকে অজ্ঞাতপরিচয় দুই যুবককে দেখে সন্দেহ হয় ওই বিজেপি নেতার। গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন ওই দুই যুবক কালিয়াচকের বাসিন্দা। এরপর গাড়িতে নম্বর প্লেট না থাকায় বিজেপি নেতার সন্দেহ আরও বাড়ে। দুই যুবককে আটকে জিজ্ঞাসাবাদ শুরু করেন তিনি। অভিযোগ, তখনই এক যুবক পেছন থেকে তাঁকে লক্ষ্য করে গুলি করে। মাথায় গামছা জড়ানো থাকায় গুলি তাঁর মাথা ছুঁয়ে বেরিয়ে যায়। সামান্য জখম হলেও আঘাত তেমন গুরুতর নয়।

বাজেয়াপ্ত আগ্নেয়াস্ত্র। বাজেয়াপ্ত আগ্নেয়াস্ত্র।

স্থানীয়দের একাংশের ধারণা, ওই দুই যুবক ছিনতাইয়ের উদ্দেশ্যে এলাকায় জড়ো হয়ে থাকতে পারে। কিন্তু, বিজেপি নেতা তাদের আটকে জিজ্ঞাসাবাদ শুরু করায় তারা গুলি চালায়। যদিও আক্রান্ত বিজেপি নেতার দাবি, বিধানসভা ভোটের পর থেকে তাঁকে শাসক দলের তরফে নানাভাবে হুমকি দেওয়া হচ্ছিল। এই ঘটনার পেছনে শাসকদলের হাত থাকার সম্ভাবনা রয়েছে। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় একজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। ধৃতকে জিজ্ঞাসাবাদ চলছে। দুষ্কৃতীরা কী উদ্দেশ্যে এলাকায় এসেছিল, কেনই বা বিজেপি নেতাকে লক্ষ্য করে গুলি চালাল, সবটাই খতিয়ে দেখা হচ্ছে।

Sebak DebSarma

Published by:Shubhagata Dey
First published: