Firhad Hakim: বারাণসীতে বাড়ি ভেঙে মৃত-আহত শ্রমিকদের পাশে রাজ্য, পরিবারকে ক্ষতিপূরণের চেক দিলেন ফিরহাদ

বুধবার কলকাতা থেকে হেলিকপ্টারে মালদহে এসে মৃত দুই এবং আহত ছয় পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

বুধবার কলকাতা থেকে হেলিকপ্টারে মালদহে এসে মৃত দুই এবং আহত ছয় পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

  • Share this:

#মালদহ: বারাণসীতে কাশী বিশ্বনাথ মন্দিরের সংস্কারের কাজে গিয়ে মালদহের শ্রমিকদের দুর্ঘটনায় মৃত্যু। সাহায্যে এগিয়ে এল রাজ্য সরকার। বুধবার কলকাতা থেকে হেলিকপ্টারে মালদহে এসে মৃত দুই এবং আহত ছয় পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

রাজ্য সরকারের তরফ থেকে এ দিন মৃতদের পরিবার পিছু দু-লক্ষ টাকা করে আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়। পাশাপাশি, আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের চেক তুলে দেওয়া হয়। উল্লেখ্য, মালদহের কালিয়াচকের শেরশাহী গ্রাম থেকে উত্তরপ্রদেশের বারাণসীতে কাজে গিয়েছিল নির্মাণ শ্রমিক দলটি। তাঁদের মধ্যে অনেকেই গুজরাতের একটি নির্মাণ সংস্থার অধীনে কাশী বিশ্বনাথ মন্দিরের সংস্কারের কাজে যুক্ত হন। কাজ শেষে রাতে মন্দিরের কাছেই একটি পুরনো বাড়িতে সকলে ঘুমোচ্ছিলেন। তখনই বাড়িটি আচমকা ধসে পড়ে। মঙ্গলবার ভোররাতে এই ঘটনায় ঘুমন্ত অবস্থাতেই বাড়ির নিচে চাপা পড়ে যান শ্রমিকরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় এবাদুল মোমিন এবং আমিনুল মোমিন নামে দুই যুবকের। আহত হন মালদহের কালিয়াচকের আরও ছয় শ্রমিক। বর্তমানে আহতদের চিকিৎসা চলছে বারাণসী  হাসপাতালে।

আজ সকালে সড়কপথে উত্তরপ্রদেশ থেকে মৃতদেহ দুটি এসে পৌঁছয় কালিয়াচকের শেরশাহী গ্রামে। ঘটনায় শোকের ছায়া নেমে আসে গোটা এলাকায়। প্রচুর মানুষ সেখানে ভিড় জমান। দুপুরে কলকাতা থেকে বিশেষ হেলিকপ্টারে মুর্শিদাবাদের ফারাক্কা হেলিপ্যাডে নামেন রাজ্যের প্রতিনিধি মন্ত্রী ফিরহাদ হাকিম। সেখান থেকে সড়কপথে বেলা দেড়'টা নাগাদ তিনি পৌঁছন শেরশাহী গ্রামে।

স্থানীয় একটি বেসরকারি মাদ্রাসা চত্বরে আগে থেকেই হাজির ছিলেন হতাহতদের পরিবারের লোকজন। সেখানেই তাঁদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। জেলা প্রশাসন আগে থেকেই হতাহতদের তালিকা এবং আর্থিক সাহায্যের চেক প্রস্তুত করে রেখেছিল। উপস্থিত ছিলেন মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্র, পুলিশ সুপার অলোক রাজোরিয়া।নিহতদের পরিবারের সদস্যদের হাতে সরকারি আর্থিক সাহায্যের চেক তুলে দেন মন্ত্রী ফিরহাদ হাকিম এবং রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নূর।

Published by:Shubhagata Dey
First published: