corona virus btn
corona virus btn
Loading

চাঙ্গা থাকুক মন, করোনা মোকাবিলায় গান গাইছেন দমকল কর্মীরা

চাঙ্গা থাকুক মন, করোনা মোকাবিলায় গান গাইছেন দমকল কর্মীরা

মারণ করোনা ভাইরাসে কাঁপছে গোটা দেশ। রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এর মোকাবিলায় লকডাউন চলছে। আজ ১৫ দিনে পড়লো।

  • Share this:

#শিলিগুড়ি: মারণ করোনা ভাইরাসে কাঁপছে গোটা দেশ। রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এর মোকাবিলায় লকডাউন চলছে। আজ ১৫ দিনে পড়লো। লকডাউনের মেয়াদ বাড়বে কি না তা নিয়ে আজ এক দফায় বিভিন্ন রাজ্যের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। মেয়াদ বাড়বে এমনই ইঙ্গিত মিলেছে। বার বার দেশবাসীকে গৃহ বন্দী থাকবার আর্জি জানাচ্ছেন স্বয়ং প্রধানমন্ত্রী। করোনা আতঙ্কের মাঝে কাজ করে চলেছেন জরুরি বিভাগের সঙ্গে যুক্ত ব্যক্তিরা। যাদের মধ্যে অন্যতম দমকল কর্মীরা। এখন আর শুধু আগুন নেভানোর কাজেই ব্যস্ত নয় দমকল কর্মীরা।

করোনা মোকাবিলায় জীবাণুমুক্ত করতে শহরজুড়েই স্প্রে করছে দমকল কর্মীরা। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ থেকে শিলিগুড়ি জেলা হাসপাতাল, বিভিন্ন বেসরকারী হাসপাতাল, সরকারী অফিস, কোয়ারান্টাইন সেন্টার, আইশোলেশন সেন্টার ইতিমধ্যেই স্প্রে করা হয়েছে। এই যুদ্ধে যে জিততেই হবে। কলকাতা পুলিশও রাস্তায় নেমেছে। করোনা মোকাবিলায় কলকাতার রাস্তায় গান গাইছেন পুলিশ কর্মীরা। এবারে শিলিগুড়ি সহ বিভিন্ন জেলায় রাস্তায় নামলেন দমকল কর্মীরাও। গান ধরলেন করোনা নিয়ে। নিজেদের অনুপ্রানিত করতেই নেমেছেন। নিজেদের কর্মীদের মনোবল চাঙ্গা করতেই গলা মেলাচ্ছেন দমকল কর্মীরা। নিজেরাই সুর বেঁধেছেন। আজ বিকেলে শিলিগুড়িতে দমকল দপ্তরের সামনেই মারণ করোনার বিরুদ্ধে গান গাইলেন দপ্তরের কর্মীরা। করোনাকে বিদায় জানাতেই এই গান।

"আমরা করবো জয়..নিশ্চয়...করোনা ভাইরাস এলো...সংক্রমণ ছড়ালো...স্যানিটাইজ করবো..." গলা মেলালেন দমকল কর্মীরা। শিলিগুড়ি দমকল বিভাগের অফিসার ইন চার্জ ভাস্কর নাগ জানান, ইতিমধ্যেই শহরের সব জায়গা স্যানিটাইজড করা হয়েছে। এমনকী করোনা আক্রান্ত মৃতদেহ যেখানে পোড়ানো হচ্ছে সেই শ্বশানও স্যানিটাইজড করতে হয়েছে। স্বাভাবিকভাবেই একটা টেনশন থাকছে কর্মীদের মধ্যে। তাই কর্মীদের মনোবল চাঙ্গা করতেই এই গান। প্রতিদিনই দপ্তরের সামনে হবে এই গান। কাজের বাইরেও সাধারন মানুষকে সচেতন করার কাজে নেমেছে দমকল কর্মীরা। করোনা মোকাবিলায় শহরবাসীকে সচেতন করে তুলছেন দমকল কর্মীরা।

Published by: Akash Misra
First published: April 8, 2020, 8:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर