উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

রুখব সংক্রমণ, এই চ্যালেঞ্জ নিয়ে আসরে দমকল বাহিনী

রুখব সংক্রমণ, এই চ্যালেঞ্জ নিয়ে আসরে দমকল বাহিনী

মেডিকেল কলেজ এলাকা থেকে কোনভাবে সংক্রমণ ছড়াতে না পারে এজন্য বিশেষ জোর দেওয়া হয়েছে হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ওপরে।

  • Share this:

#মালদহ: মালদা মেডিকেল কলেজ হাসপাতালে সাফাই অভিযান চালালো দমকল বিভাগ। সোমবার বিকেল নাগাদ মেডিকেল কলেজে জীবাণুনাশক স্প্রে-র কাজ চলে। সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয় জ্বরের রোগীদের চিকিৎসার জন্য তৈরি ফিভার ক্লিনিকে। জেলার বিভিন্ন এলাকা থেকে জ্বরে আক্রান্ত রোগীরা প্রতিদিনই ভিড় করছেন এই বিভাগে। এর পাশাপাশি হাসপাতালের জরুরি বিভাগ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় দীর্ঘক্ষন ধরে চলে সাফাই। এলাকা খালি করে জীবাণুনাশক স্প্রে করে দমকল বিভাগ।মালদা মেডিকেল কলেজে প্রতিদিনই চিকিৎসার জন্য আসছেন ভিন রাজ্য এবং ভিনদেশ থেকে ফেরত লোকজন।

গত কয়েকদিনে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ফিভার ক্লিনিকে হাজারেরও বেশি জ্বরে আক্রান্তের চিকিৎসা হয়েছে। এই অবস্থায় বাড়তি সতর্কতার নেওয়া হল মালদা মেডিকেল কলেজ হাসপাতালে।

মেডিকেল কলেজ এলাকা থেকে কোনভাবে সংক্রমণ ছড়াতে না পারে এজন্য বিশেষ জোর দেওয়া হয়েছে হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ওপরে। প্রতিদিনই বাড়তি কর্মী নামিয়ে এলাকার সাফসুতরো রাখার চেষ্টা হচ্ছে।

তবে লকডাউন পরিস্থিতিতে এদিনই প্রথম সাফাই অভিযানে নামে দমকল বাহিনী । হোস পাইপের মাধ্যমে মেডিকেল কলেজ হাসপাতালে বিস্তৃত এলাকা জুড়ে ব্লিচিং জল ছড়ানো হয় । এরফলে সংক্রমণের সম্ভাবনা অনেকটাই কমবে। দমকল বিভাগ জানিয়েছে, জেলার গুরুত্বপূর্ণ যেসব এলাকায় প্রতিদিন বেশি লোকজনের আনাগোনা রয়েছে সেসব এলাকার ওপর বাড়তি নজর দেওয়া হচ্ছে। এরমধ্যে সামনের সারিতেই রয়েছে মালদা মেডিকেল কলেজ হাসপাতাল। তাই , মালদা মেডিকেল কলেজকে ঘনঘন সাফাই অভিযান চালানোর সিদ্ধান্ত হয়েছে । এর ফলে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য আসা রোগী, কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের সুরক্ষা বাড়বে

Sebak DebSarma

Published by: Debalina Datta
First published: March 30, 2020, 8:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर