Home /News /north-bengal /
Fake Police: এক লাখ টাকা দিলে পুলিশে চাকরি! ট্রেনিং-এ পর্দাফাঁস! উর্দি, টুপি দেখে হা পুলিশ কর্তারা

Fake Police: এক লাখ টাকা দিলে পুলিশে চাকরি! ট্রেনিং-এ পর্দাফাঁস! উর্দি, টুপি দেখে হা পুলিশ কর্তারা

Fake Police: পুলিশের ট্রেনিং-এ পুলিশের হানা! ভয়ঙ্কর কাণ্ড!

  • Share this:

#শিলিগুড়ি: পুলিশে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার ঘটনায় শিলিগুড়ির বাঘাযতীন কলোনি থেকে গ্রেপ্তার ৩। ধৃত তিনজনের নাম লক্ষণ চৌধুরী, বিশু দাস এবং চন্দ্রা দাস।

শিলিগুড়ি পুলিশের ডিসিপি (ইস্ট) কুঁয়োর ভূষণ সিং জানান, একাধিক পাহাড়ি এলাকায় চলে পুলিশি প্রশিক্ষণ। একইভাবে শিলিগুড়ির বাঘাযতীন কলোনী এলাকাতে পুলিশের পোশাক পরে প্রশিক্ষণ নিচ্ছিল বেশ কিছু যুবক যুবতী।

খবর পেয়ে হানা দেয় প্রধাননগর থানার পুলিশ। গ্রেফতার করা হয় তিনজনকে। যাদের বাড়ি বালুরঘাট এবং মালদায়। প্রশিক্ষণ এবং পুলিশে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে ৩০ হাজার থেকে ১ লাখ করে টাকা আদায় করেছিল ধৃতেরা।

আরও পড়ুন- ঘুম ভাঙতেই ঝকঝকে কাঞ্চনজঙ্ঘা, ঘোর বর্ষায় ঘুমন্ত বুদ্ধ দর্শনে খুশি পর্যটকরা

কয়েক লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। হোম গার্ড, ট্র‍্যাফিক পুলিশে চাকরির টোপ দেওয়া হয়েছিল। সেই মতো প্রচুর তরুণ, তরুণী এই প্রতারণার জালে জড়িয়ে পড়েছিল।

ঘটনাস্থল থেকে আটক করা হয় প্রতারিত ১৮ যুবক-যুবতীদেরও। তাদেরও জেরা করছে তদন্তকারী পুলিশ আধিকারিকরা। বেশিরভাগই বালুরঘাটের বাসিন্দা। আর কে কে ওই খপ্পরে পড়েছিল, তার হদিস পেতে চায় পুলিশ।

কত টাকা এখোনও পর্যন্ত লেনদেন হয়েছিল, সেই অঙ্কও উদ্ধার করতে চায় পুলিশ। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে প্রচুর পুলিশের উর্দি, টুপি, মোবাইল ফোন এবং নগদ টাকা।

ধৃতদের ফের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন আদালতের কাছে জানিয়েছে পুলিশ। হেফাজতে নিয়ে ধৃতদের জেরা করে ঘটনার তল্লাশি চালাবে পুলিশ।

এসটিএফকেও তদন্তের ভার দেওয়া হবে বলে জানিয়েছেন ডিএসপি (ইস্ট)। এই চক্রের সঙ্গে পুলিশের কি কেউ জড়িত? কেননা উদ্ধার হওয়া পুলিশ ক্যাপ, খাকি উর্দিতে লেখা ওয়েস্ট বেঙ্গল পুলিশ (ডব্লুউবিপি)।

আরও পড়ুন- ভরা বর্ষায় পাহাড়ে রোদের দাপট, নাকাল পড়ুয়ারা, বেলার ক্লাস সকালে নেওয়ার আবেদন

কীভাবে এলো এই একই লেখা এবং পুলিশি ক্যাপ? তার রহস্য উদ্ধার করতে চায় তদন্তকারীরা। শিলিগুড়ি ছাড়াও সেবক, দুধিয়া, মিরিকে প্রশিক্ষণ হয়েছিল। যেখানে যেখানে প্রশিক্ষণ হয়েছিল, ওই এলাকাগুলিতে যাবেন তদন্তকারী পুলিশ কর্তারা। যে গাড়ি ব্যবহার করা হয়েছিল, তারও হদিস পেতে চায় পুলিশ।

Published by:Suman Majumder
First published:

Tags: Police, Siliguri

পরবর্তী খবর