গাড়িতে স্টিকার ‘POLITE’, ভুয়ো পুলিশ সেজে তোলাবাজির অভিযোগে শিলিগুড়িতে গ্রেফতার চার!

Photo: News18 Bangla

Fake Police Arrest: এখনও পর্যন্ত মোট কতগুলি গাড়ির বিরুদ্ধে অভিযান চালিয়েছিল এই চার ভুয়ো পুলিশ? জরিমানা বাবদ কত টাকাই বা আদায় করেছিল? আর এই চক্রের সঙ্গে অন্য কেউ জড়িত রয়েছে কি? তার খোঁজেই ধৃতদের নিজেদের হেফাজতে নিয়ে জেরা চালাতে চায় তদন্তকারী অফিসারেরা।

  • Share this:

শিলিগুড়ি: এবারে খোঁজ মিলল ভুয়ো পুলিশের! শিলিগুড়ি ও সিকিমের সংযোগকারী জাতীয় সড়কে! পুলিশ সেজে সাদা পোশাকে জাতীয় সড়কে তল্লাশির নামে তোলাবাজি! রাতে জাতীয় সড়ক দিয়ে যাওয়া গাড়িকে টর্চ লাইট ফেলে দাঁড় করিয়ে তল্লাশির নামে চলত এই ‘তোলাবাজি’! একের পর এক গাড়ি দাঁড় করিয়ে তোলাবাজির অভিযোগে ভক্তিনগর থানার পুলিশের জালে চার ভুয়ো পুলিশ! গাড়ি দাঁড় করিয়ে তারা কাগজ দেখতে চাইত। তারপর দেওয়া হত চাপ! এক একটা গাড়ি থেকে এক এক উপায়ে আদায় করা হত টাকা! এক গাড়ি চালকের সন্দেহ হয়। তিনি খবর দেন ভক্তিনগর থানায়। অভিযানে নেমে প্রতারকদের কায়দা, কৌশল দেখে অবাক পুলিশও!

শিলিগুড়ি ও সিকিমের সংযোগকারী ১০ নং জাতীয় সড়কের ৮ মাইলে গাড়ি দাঁড় করিয়ে নিয়মিতভাবে তোলাবাজি চলতো বলে অভিযোগ। তদন্তে নামে ভক্তিনগর থানার পুলিশ। জাতীয় সড়ক থেকেই গ্রেফতার করা হয় চারজনকে! ধৃতদের মধ্যে দু'জন সিকিমের বাসিন্দা। বাকিরা দার্জিলিং ও শিলিগুড়ি লাগোয়া এলাকার। উদ্ধার হয়েছে একটি বোলেরো গাড়িও। পুলিশ নয়, যাতে ছিল ‘POLITE’ লেখা স্টিকার! দূর থেকে দেখলে যেন বোঝার উপায় নেই পুলিশ না পুলিট লেখা স্টিকার! আদপে ওই স্টিকারই ধরিয়ে দিল চার ভুয়ো পুলিশকে! ধৃতদের কাছ থেকে একটি টর্চ লাইট, ডাক্তারের সিল-সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেছে পুলিশ। তবে ধৃতদের গায়ে পুলিশের কোনও পোশাক ছিল না। সাদা পোশাকেই চলছিল অপারেশন!

এখনও পর্যন্ত মোট কতগুলি গাড়ির বিরুদ্ধে অভিযান চালিয়েছিল এই চার ভুয়ো পুলিশ? জরিমানা বাবদ কত টাকাই বা আদায় করেছিল? আর এই চক্রের সঙ্গে অন্য কেউ জড়িত রয়েছে কি? তার খোঁজেই ধৃতদের নিজেদের হেফাজতে নিয়ে জেরা চালাতে চায় তদন্তকারী অফিসারেরা। শিলিগুড়ি পুলিশের এক পদস্থ কর্তা জানান, আন্তঃ রাজ্য চক্র জড়িত রয়েছে। তবে কবে থেকে ভুয়ো পুলিশ সেজে অপারেশন চালাচ্ছিল তা দ্রুত বের করা হবে।

Partha Pratim Sarkar

Published by:Siddhartha Sarkar
First published: