Home /News /north-bengal /
উঃবঃ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে ভুয়ো অ্যাকাউন্ট, পাঠানো হল একাধিক ই-মেল

উঃবঃ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে ভুয়ো অ্যাকাউন্ট, পাঠানো হল একাধিক ই-মেল

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে দুটি ফেক ই-মেল আইডি তৈরি করে অধ্যাপক-সহ শিক্ষা কর্মীদের কাছে মেল!

  • Last Updated :
  • Share this:

#উত্তরবঙ্গ: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে দুটি ফেক ই-মেল আইডি তৈরি করে অধ্যাপক-সহ শিক্ষা কর্মীদের কাছে  মেল! মেল করা হয় গবেষণারত পড়ুয়াদেরও! ভুয়ো মেলে 'ফেভার' করার আর্জি উপাচার্যের!

একটি নয়, দু'দুটি ভুয়ো মেল আইডি থেকে পাঠানো হল একাধিক ই-মেল। একটি একাউন্ট হল vicechancellorp@gmail.com এবং অন্যটি হল chairman3370@gmail.com। এই ২টি  অ্যাকাউন্ট থেকে একের পর এক মেল পাঠানো হয়েছে বলে অভিযোগ।  ২-৩ জন অধ্যাপক উত্তর দিতেই পালটা মেল আসে ওই ফেক আইডি থেকে। বলা হয় 'অ্যামাজন'-এর গিফট ভাউচার কিনে দিতে হবে, তাও আবার ৩টে! তাতেই সন্দেহ হয় ওই অধ্যাপকদের।

উদ্ভিদবিদ্যা বিভাগের এক অধ্যাপককে মেলে উপাচার্যের সঙ্গে দেখা করতে যাওয়ার কথা বলা হয় বলে অভিযোগ। সন্দেহ হতেই তিনি সরাসরি উপাচার্যকে ফোন করে বিষয়টি জানান! তখনই নকল ই-মেল-এর বিষয়টি সামনে আসে।

ঘটনায়  চাঞ্চল্য ছড়িয়েছে শিক্ষাঙ্গনে। বিষয়টি কড়া ভাবে দেখছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার শিলিগুড়ি পুলিশের সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন উপাচার্য। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। গুগল কর্তৃপক্ষের কাছেও অভিযোগ জানানো হয়েছে। কারা এর সঙ্গে জড়িত, তা নিয়েই বাড়ছে ধোঁয়াশা।

দিন কয়েক আগে শিলিগুড়ি পুলিশের এসিপি (পূর্ব) স্বপন সরকারের নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে টাকা দাবি করার অভিযোগ ওঠে। এবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে নকল ই-মেল পাঠানো হল! স্বাভাবিকভাবেই বাড়ছে উদ্বেগ।  পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান, নেপথ্যে রয়েছে একটি বড় চক্র, দ্রুত তাদের চিহ্নিত করা হবে।

Partha Pratim Sarkar

Published by:Rukmini Mazumder
First published:

Tags: North Bengal