দেখলে বুঝবেনই না এটা জাল ৫০০-র নোট! এতটাই উন্নতমানের, দুশ্চিন্তায় পুলিশ

দেখলে বুঝবেনই না এটা জাল ৫০০-র নোট! এতটাই উন্নতমানের, দুশ্চিন্তায় পুলিশ
প্রতীকী ছবি

উদ্ধার হওয়া জাল নোট গুলি যথেষ্ট উন্নত মানের। তদন্তকারী পুলিশ জানিয়েছে, সাধারণত খালি চোখে ওই নোটগুলি ধরা খুবই কঠিন কাজ।

  • Share this:

#মালদহ: ফের জাল টাকা মিলল মালদহে। লক্ষাধিক টাকার জাল নোটসহ গ্রেপ্তার করা হয়েছে দুই যুবককে। উদ্ধার হওয়া জাল টাকার সব পাঁচশোর নোট । নোট বন্দির পর থেকেই মালদহে মূলত দুই হাজার টাকার জাল নোট পাওয়া যায়। কিন্তু গত দুমাস ধরে পরপর বেশ কয়েকটি ঘটনায় পাঁচশো টাকার জাল নোট ধরা পড়ায় দুশ্চিন্তা বেড়েছে পুলিশের।

এদিন উদ্ধার হওয়া জাল নোট গুলি যথেষ্ট উন্নত মানের। তদন্তকারী পুলিশ জানিয়েছে, সাধারণত খালি চোখে ওই নোটগুলি ধরা খুবই কঠিন কাজ। সহজেই আসল নোটের সঙ্গে এই জাল নোটগুলি মিলিয়ে দেওয়া সম্ভব। সজাগ না হলে যেকোনো মানুষ এমন জাল নোট ও আসল নোটের মধ্যে  ফারাক বুঝতে  সমস্যায় পড়তে পারেন । গোপন সূত্রে খবর পেয়ে বৈষ্ণবনগর এর ১৮ মাইল এলাকায় হানা দেয় বিএসএফ। সেখানে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময়  আটক করা হয় নাসিরুল শেখ এবং আসির শেখ নামে দুই যুবককে। মোটর বাইকে করে এলাকায় ঘোরাফেরা করছিল তাঁরা। তল্লাশি চালিয়ে এক লক্ষ এক হাজার টাকার জাল নোট উদ্ধার হয় । পরে ধৃতদের বৈষ্ণবনগর থানার পুলিশের হাতে তুলে দেয় বিএসএফ ।

পুলিশের প্রাথমিক ধারণা , জাল নোট চক্রের ক্যারিয়ার হিসেবে কাজ করে ওই দুই যুবক । নির্দিষ্ট কমিশনের ভিত্তিতে তারা জালনোট পাচারের কাজ করে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জাল নোট  পাচার চক্রের আরও পাণ্ডাদের খোঁজ পাওয়ার চেষ্টা করছে পুলিশ । মূলত কোথা থেকে ওই দুই যুবক জাল নোট পেলেন এবং কোথায় তাদের পৌঁছে দেওয়ার কথা ছিল তা খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ । তবে এদিন উদ্ধার হওয়া পাঁচশো টাকা গুলির উন্নত মান পুলিশের চিন্তা বাড়িয়েছে। নোটের কারবারিরা প্রযুক্তির উন্নতি ঘটিয়েছে বলেই প্রাথমিক ধারণা পুলিশের।

First published: January 18, 2020, 9:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर