Home /News /north-bengal /
Elephant Attack: বিশেষভাবে সক্ষম শিশু-সহ মা একা, ঘরের বেড়া ভেঙে আটা খেল হাতি! ঘটনায় চাঞ্চল্য

Elephant Attack: বিশেষভাবে সক্ষম শিশু-সহ মা একা, ঘরের বেড়া ভেঙে আটা খেল হাতি! ঘটনায় চাঞ্চল্য

ঘটনায় যেমন চাঞ্চল্য ছড়িয়েছে, তেমনই ক্ষোভ সৃষ্টি হয়েছে স্থানীয়দের মনে

ঘটনায় যেমন চাঞ্চল্য ছড়িয়েছে, তেমনই ক্ষোভ সৃষ্টি হয়েছে স্থানীয়দের মনে

ঘটনায় যেমন চাঞ্চল্য ছড়িয়েছে, তেমনই ক্ষোভ সৃষ্টি হয়েছে স্থানীয়দের মনে।(Elephant Attack)

  • Share this:

    ক্রান্তি: দেওয়াল ভেঙে আটা সাবার দাঁতালের। ঘটনাটি ঘটেছে, ক্রান্তি ব্লকের চেংমারি গ্রাম পঞ্চায়েত এলাকার আফালচাঁদ মৌজায়। ঘটনায় যেমন চাঞ্চল্য ছড়িয়েছে, তেমনই ক্ষোভ সৃষ্টি হয়েছে স্থানীয়দের মনে।(Elephant Attack)

    জানা গিয়েছে, স্থানীয় বাসিন্দা কল্যাণী মণ্ডল তাঁর পরিবার নিয়ে নিজের বাড়িতে থাকেন৷ তাঁর শিশু বিশেষভাবে সক্ষম৷ তাঁর স্বামী কর্মসূত্রে থাকেন কেরলে। রবিবার রাতে হঠাৎ কল্যাণীর বাড়িতে আক্রমণ করে হাতি৷ অভিযোগ, ঘরের বেড়া ভেঙে র‍্যাশনের আটা খেয়ে পালিয়ে যায় চতুষ্পদটি।

    সন্তান-সহ তিনি তিনি কোনওক্রমে পালিয়ে যান বলে জানান কল্যাণী। এই প্রসঙ্গে সমাজসেবী সঞ্জিত বাড়ই বলেন, ‘‘ বস্তি এলাকায় প্রতিনিয়ত এরকম হাতির আক্রমণ হয়। ফসল নষ্ট করে। কিন্তু ফরেস্ট ডিপার্টমেন্ট থেকে কোনও সহয়তা করা হয় না।’’ এদিকে স্থানীয় পঞ্চায়েত সদস্য রাধেশ্যাম মল্লিক ক্ষতিপূরণ যাতে পান তার জন্য ফরেস্ট ডিপার্টমেন্টের সঙ্গে যোগাযোগ করবেন বলে জানালেন।

    আরও পড়ুন : ব্যাগপ্যাক, মায়ের লেখা চিরকুট এবং হাতে লেখা ফোননম্বর সম্বল করে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে ১০০০ কিমি একাই পাড়ি বালকের

    অন্যদিকে, জঙ্গলের প্ল্যান্টেশন এলাকায় কচুগাছ কাটতে গিয়ে হাতির হানায় মৃত্যু হল এক প্রৌঢ়ার৷ শনিবার ঘটনাটি ঘটে মোরাঘাট বনাঞ্চলের সিএমজি ২ কম্পার্টমেন্টের প্ল্যান্টেশন এলাকায়। মৃত মহিলার নাম বনসি রাভা(৬৫)। বাড়ি মোরাঘাট জঙ্গল লাগোয়া মঙ্গলকাটা ফরেস্ট এলাকায়। জানা গিয়েছে, এ দিন ওই এলাকায় কচুগাছ কাটতে গিয়ে হাতির দলের সামনে পড়ে যান তিনি। সাধারণত বনবস্তি এলাকায় গাছের চারার মাঝে এই সব ফসলের চাষ করে থাকেন এলাকাবাসীরা। সেখানেই একটি হাতির আক্রমণে মৃত্যু হয় তাঁর।

    আরও পড়ুন : হাতে ফুলের তোড়া, সেনা উর্দির সঙ্গেই মাথায় ওড়না, ইউক্রেনের যুদ্ধক্ষেত্রে বিয়ে দুই সেনানীর

    আরও পড়ুন : সোনার কণ্ঠহারে নবদম্পতিকে ঘিরে একজোড়া ময়ূর, গৃহপ্রবেশে মৌনীর বেনারসি-সাজ নজর কাড়ল

    খবর পেয়ে ঘটনাস্থলে যান মোরাঘাট রেঞ্জের রেঞ্জ অফিসার রাজ কুমার পাল, তোতাপাড়া বিটের বিট অফিসার কৌশিক গায়েন-সহ অন্যান্য আধিকারিকরা।

    ( প্রতিবেদন : ভাস্কর চক্রবর্তী)

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Elephant, Jalpaiguri

    পরবর্তী খবর