corona virus btn
corona virus btn
Loading

'লাঠি', জলকামান, উত্তরকন্য়া অভিযান ঘিরে রণক্ষেত্র শিলিগুড়ি

'লাঠি', জলকামান, উত্তরকন্য়া অভিযান ঘিরে রণক্ষেত্র শিলিগুড়ি
DYFI-র উত্তরকন্যা অভিযানে ধুন্ধুমার

DYFI-এর উত্তরকন্যা অভিযান। শিলিগুড়িতে ধুন্ধুমার। মিছিল আটকালে তুলকালাম

  • Share this:

#শিলিগুড়ি: DYFI-র উত্তরকন্যা অভিযানে ধুন্ধুমার। কাজের দাবি, বন্ধ চা বাগান খোলা, SSC- র জন্য উত্তরবঙ্গে সেন্টারের দাবিতে শিলিগুড়ির এমজি রোড থেকে মিছিল বার করে DYFI । লোহার ব্যারিকেড ভাঙলেন আন্দোলনকারীরা। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান। পুলিশকে লক্ষ্য করে বাঁশ, ঢিল DYFI-র। পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগ। তিনবাত্তি মোড় অবরোধ আন্দোলনকরীদের।

বুধবার শিলিগুড়িতে সিএএ, এনআরসির বিরোধিতা-সহ একধিক দাবিতে উত্তরকন্য়া অভিযানের ডাক দিয়েছিল ডিওয়াইএফআই। পুলিশের দাবি, বিনা অনুমতিতেই মিছিল করা হয়। তাই উত্তরকন্য়ার অনেক আগেই নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল।

এদিন শিলিগুড়ির মহাত্মা গান্ধি মোড় থেকে মিছিল শুরু হয়। তিনবাতি মোড়ে মিছিল আটকায় পুলিশ।প্রথমে ব্য়ারিকেড ভাঙার চেষ্টা করা হয়।এক এক করে পুলিশি বাঁধা ভেঙে ফেলেন আন্দোলনকারীরা। মিছিল ঠেকাতে উদ্য়োগী হয় পুলিশ।  মিছিল ছত্রভঙ্গ করতে জল কামানের ব্য়বহার করা হয়। তবুও দমানো যায়নি বাম যব সংগঠনের কর্মী-সদস্য়দের। পালটা পুলিশকে লক্ষ করে ঢিল ও বাঁশ ছোড়ার অভিযোগ ওঠে। এরপর লাঠি চালায় পুলিশ। যদিও লাঠি চালানোর কথা অস্বীকার করেছে পুলিশ। পুলিশের দাবি, স্রেফ জলকামান দিয়েই মিছিল ছত্রভঙ্গ করা হয়।

ঘটনায় দু পক্ষের বেশ কয়েকজন আহত বলে জানা গিয়েছে। পুলিশের দাবি, ডিওয়াইএফআই কর্মীদের ছোড়া ইটের আঘাতে তিন পুলিশ কর্মী জখম হয়েছেন। শিলিগুড়ির পুলিশ কমিশনার জানান, বিনা অনুমতিতে মিছিলের অভিযোগে ডিওয়াইএফআইয়ের বিরুদ্ধে মামলা করা হবে।

এদিকে, মিছিল আটকাতে লাঠি চালায় পুলিশ। এই দাবিতে অনড় বাম যুব সংগঠন। প্রতিবাদে জাতীয় সড়কে বেশ খানিকক্ষণ অবরোধ করা হয়। পরে অবরোধ ওঠে।  ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্রের অভিযোগ, পুলিশ এবং তৃণমূলের গুণ্ডাবাহিনী যৌথভাবে তাঁদের উপর হামলা চালিয়েছে।

পার্থপ্রতীম সরকার

First published: February 12, 2020, 7:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर