Home /News /north-bengal /
আলু পেয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি! রায়গঞ্জ বাজারে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের হানা

আলু পেয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি! রায়গঞ্জ বাজারে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের হানা

রায়গঞ্জে আলু ৪০ এবং পেয়াজের দাম ৮০ টাকা। শুক্রবার মুখ্যমন্ত্রী জেলা শাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে উদ্বেগ প্রকাশ করেছিলেন।

  • Share this:

#রায়গঞ্জ: আলু, পেয়াজের দাম স্বাভাবিক হারে বেড়ে যাওয়ায় মুখ্যমন্ত্রী উদ্বেগ প্রকাশ করেছিলেন। মুখ্যমন্ত্রী এই উদ্বেগের পরই শনিবার রায়গঞ্জ শহরে বেশ কিছু বাজারে অভিযানে নামল দূর্নীতি দমন শাখা, পুলিশ এবং ব্লক প্রশাসন। কোথাও কোনও কালোবাজারি হচ্ছে কিনা, তা দেখতেই এই অভিযান৷ বাজারে আলু এবং পেয়াজের যে দামে বেচাকেনা হচ্ছে তাতে গড়মিল খুজে পাননি পরিদর্শক দল।

রায়গঞ্জে আলু ৪০ এবং পেয়াজের দাম ৮০ টাকা। শুক্রবার মুখ্যমন্ত্রী জেলা শাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে উদ্বেগ প্রকাশ করেছিলেন। মুখ্যমন্ত্রীর সমস্ত জেলা শাসকদের বিষয়টি ক্ষতিয়ে দেখার নির্দেশ দিয়েছিলেন। মুখ্যমন্ত্রীর এই নির্দেশের পরই শনিবার রায়গঞ্জ শহরের বেশ কয়েকটি বাজারে আলু, পেয়াজের দাম দেখতে অভিযান চালায় ব্লক,পুলিশ এবং দূর্নীতি দমন শাখার আধিকারিকরা। বাজার ঘুরে পর্যবেক্ষক দল তেমন কিছু গড়মিল পাননি। আলু, পেয়াজ আড়তের পক্ষ থেকে সুশান্ত কুমার সাহা জানিয়েছেন, বর্ধমানে আলু, পেয়াজের দাম বেড়ে যাবার কারণে তাদের বেশী দাম বিক্রি করতে হচ্ছে।

ডিসেম্বর মাসে নতুন আলু না বের হওয়া পর্যন্ত এই দাম কমবে না। জেলা পুলিশের এনফোর্সমেন্টের আধিকারিক পি কে সিনহা জানিয়েছেন ব্যবসায়ীদের কাছে কোনও গড়মিল পাওয়া যায়নি। যদি বেশী দামে আলু বিক্রে করতেন তবে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হত। রায়গঞ্জ মোহনবাটী বাজারে ক্রেতা শ্যাম পাল জানিয়েছেন, যে ভাবে আলু, পেয়াজের দাম বাড়ছে তাতে মধ্যবিত্তদের ক্র‍য় ক্ষমতার বাইরে চলে গেছে।প্রশাসনিক হত্যক্ষেপ হস্তক্ষেপ হলে ব্যবসায়ীরা দাম বাড়াতে সমস্যার মধ্যে পড়বেন।

Published by:Pooja Basu
First published:

Tags: ED, North bengal news

পরবর্তী খবর