corona virus btn
corona virus btn
Loading

একটানা বৃষ্টিতে নির্মীয়মাণ বাঁধের একাংশ ভেঙে বিপত্তি

একটানা বৃষ্টিতে নির্মীয়মাণ বাঁধের একাংশ ভেঙে বিপত্তি

কুলিক নদীর বাঁধের একাংশ ভেঙে যাওয়ার কারণে আতঙ্কের সৃষ্টি হয় এলাকার বাসিন্দাদের মধ্যে।

  • Share this:

#রায়গঞ্জ: একটানা বৃষ্টির কারণে প্রবল জলের চাপে নির্মীয়মাণ বাঁধের একাংশ ভেঙে বিপত্তি রায়গঞ্জে। মঙ্গলবার  দুপুরে ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের কান্তনগর এলাকায়। কুলিক নদীর বাঁধের একাংশ ভেঙে যাওয়ার কারণে আতঙ্কের সৃষ্টি হয় এলাকার বাসিন্দাদের মধ্যে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রায়গঞ্জ পুরসভার পুরপতি সন্দীপ বিশ্বাস।

স্থানীয় বাসিন্দারা জানান, কুলিক নদীর বাধে কান্তর নগর এলাকায়একটি স্লুইস  গেট ছিল। সেটি নতুন করে  নির্মাণের কাজ চলছিল। কিন্তু লকডাউনের কারণে সেই নির্মাম কাজ বন্ধ হয়ে যায়। এদিন রাত থেকে প্রবল বৃষ্টি হয়। জলের চাপে নির্মীয়মাণ বাঁধের একাংশের মাটি ধসে যায়। এই অবস্থায় বাঁধ মেরামতির কাজ শুরু না করলে আরও বৃষ্টি বাড়লে নদীর জল এলাকায় ঢুকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। প্লাবিত হয়ে যাবে বাধ সংলগ্ন এলাকা।ক্ষতির মুখে পড়ার আশঙ্কা রয়েছে প্রায় ২০ হাজার মানুষের।অবিলম্বে শ্লুইজ গেট মেরামতির দাবি করেছেন স্থানীয় বাসিন্দা মিঠুন দাস।

রায়গঞ্জ পুরসভার পুরপিতা সন্দীপ বিশ্বাস জানান, সকালে বাঁধ ভেঙে যাওয়ার খবর পান। পুরসভার সহকারি ইঞ্জিনিয়ারকে তৎক্ষণাৎ পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দেন।লকডাউনের কারনে কাজ বন্ধ রাখা হলেও বর্তমান পরিস্থিতিতে এই কাজ সম্পন্ন করে এলাকার মানুষের ক্ষতির হাত থেকে বাঁচাতে হবে।সেই কথা মাথায় রেখে লকডাউনের মধ্যেই মহকুমা শাসকের সাথে কথা বলে জরুরি ভিত্তিতে মেরামতির কাজ সম্পন্ন করা হবে বলে পৌরপতি এলাকার মানুষদে আশ্বাস্ত  করলেন।

First published: April 28, 2020, 5:23 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर