Duare Sarkar Camp: দুয়ারে সরকারে জোর পুরসভার, কন্ট্রোল রুম খুলল প্রশাসন

দুয়ারে সরকারে জোর

Duare Sarkar Camp: শিলিগুড়িতে দুয়ারে সরকার সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জোর পুরসভার, খোলা হয়েছে কন্ট্রোল রুমও! ক্যাম্প করা হবে বিভিন্ন ওয়ার্ডে।

  • Share this:

#শিলিগুড়ি: শিলিগুড়িতে ১৬ অগস্ট থেকে শুরু হচ্ছে "দুয়ারে সরকার" প্রকল্প। সরাসরি মানুষেরা যাতে এর সুবিধে পান সেদিকেই নজর প্রশাসনের। সুষ্ঠুভাবে এই প্রকল্পের কাজ সম্পন্ন করতে আজ পুরসভায় মহকুমা প্রশাসন, পুলিশ, স্বাস্থ্য দপ্তির এবং পুরসভার আধিকারীকদের নিয়ে জরুরী বৈঠক করেন প্রশাসক গৌতম দেব। বিধানসভা নির্বাচনের আগেই ওই প্রকল্পের উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বিরোধীদের কটাক্ষের পরও লক্ষ্যে অবিচল রাজ্য। ভোটপর্ব মিটতেই ফের শুরু হচ্ছে এই প্রকল্প। যেখানে একাধীক সরকারী সুযোগ সুবিধে ঘরে বসেই পাবে মানুষেরা। ক্যাম্প করে শহরবাসীর দুয়ারে দুয়ারে পৌঁছে যাবে সরকারী বিভিন্ন প্রকল্প।

নির্বাচনের আগেই শিলিগুড়িতে বিভিন্ন প্রকল্পে মোট ১ লক্ষ ৬ হাজার ১১৮ জন বাসিন্দা আবেদন করেছিলেন। এবার আবার দুয়ারে সরকারের ক্যাম্প করা হবে শিলিগুড়ি পুরসভার পাঁচটি বোরোর মাধ্যমে। এদিন পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান গৌতম দেব বলেন, রাজ্য সরকারের একাধীক প্রকল্পের সুবিধা যাতে সকল নাগরিক সুষ্ঠুভাবে পান তার চেষ্টাই আমরা করছি। ভোটের আগে খাদ্যসাথী ও স্বাস্থ্যসাথী এই দুই প্রকল্পের জন্য সবচাইতে বেশী আবেদন পড়েছিল। এবারে নয়া সংযোজন হয়েছে মহিলাদের জন্য লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। সেইসঙ্গে স্টুডেন্ট ক্রেডিট কার্ডও থাকছে। এছাড়া বাকি অন্য প্রকল্পগুলো তা তো থাকছেই। চলতি মাসের ১৬ তারিখ থেকে সেপ্টেম্বরের ১৫ তারিখ পর্যন্ত পুরসভার ৫ টি বোরো অফিসের মাধ্যমে ৬০ টি ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

এনিয়ে যাতে কোনো বিতর্ক বা প্রশ্ন না ওঠে এবং সকলেই যেন সরকারী প্রকল্পের সুবিধে পায়, প্রশাসনিক বৈঠকে এই নির্দেশই দিয়েছেন পুর প্রশাসক। তিনি এও জানান, কোভিড বিধি মেনেই তা করা হবে।পুর বোর্ডের সদস্য রঞ্জন সরকার জানান, সরকারী প্রকল্প নিয়ে সরাসরি উপভোক্তারা কন্ট্রোল রুমে যোগাযোগ করতে পারেন। দুয়ারে সরকারের জন্য খোলা হয়েছে পৃথক কন্ট্রোল রুম। নির্দিষ্ট সময়ের মধ্যে কন্ট্রোল রুমের নম্বর ৭৫৫৭০৩৫১৯৪-তে ডায়াল করলেই মিলবে সমাধান।

Published by:Suman Biswas
First published: