ইঞ্জিনের সামনে এসে পোজ দিচ্ছে হাতি! ব্রেক কষে ট্রেন থামালেন চালক

হাতিটি চলে না গিয়ে লাইনে উঠে ইঞ্জিনের সামনে এসে ইঞ্জিন স্পর্শ করে দাঁড়িয়ে থাকে। মিনিট দশেক দাঁড়িয়ে থাকার পর পাশের জংগলে ধীরে ধীরে প্রবেশ করার পর ফের ট্রেন যাত্রা শুরু করে।

News18 Bangla
Updated:Aug 06, 2019 05:27 PM IST
ইঞ্জিনের সামনে এসে পোজ দিচ্ছে হাতি! ব্রেক কষে ট্রেন থামালেন চালক
News18 Bangla
Updated:Aug 06, 2019 05:27 PM IST

#আলিপুরদুয়ার: ফের হাতি বাঁচাতে ট্রেন থামালেন চালক। এবার আলিপুরদুয়ারের মহানন্দা অভয়ারণ্যে। এদিন সকাল ৬.৪০ নাগাদ ৭৫৭১৫ আপ শিলিগুড়ি-দিনহাটা ডেএমইউটি মহানন্দা অভয়ারণ্যের মধ্যে দিয়ে যাচ্ছিল ৷ সে সময় গুলমা ও সেবক স্টেশনের মাঝে লাইনের কাছে এসে পড়ে একটি হাতি। আপতকালীন ব্রেক কষে ট্রেন থামিয়ে দেন চালক শ্রী বিপ্লব কান্তি দাস এবং সহকারী চালক এন কে সিং ৷ ২৪/২-৩ পোস্টে একটি বিশাল বুনো হাতিকে লাইনের পাশে দাঁড়িয়ে থাকতে দেখে আপতকালিন ব্রেক ব্যাবহার করে ট্রেন থামিয়ে দেন তাঁরা। হাতিটি চলে না গিয়ে লাইনে উঠে ইঞ্জিনের সামনে এসে ইঞ্জিন স্পর্শ করে দাঁড়িয়ে থাকে। মিনিট দশেক দাঁড়িয়ে থাকার পর পাশের জংগলে ধীরে ধীরে প্রবেশ করার পর ফের ট্রেন যাত্রা শুরু করে।

কিছুদিন আগেই এমন একটি ঘটনা ঘটেছিল কালচিনির ও রাজাভাত খাওয়া স্টেশনের মাঝখানে বক্সা ব্যাঘ্র প্রকল্পে ৷ শিলিগুড়িগামী ডাউন ডিএমইউ ধুবরি-শিলিগুড়ি প্যাসেঞ্জার ট্রেনের সামনে হঠাৎই চলে এসেছিল হাতির পাল ৷ দূর থেকে সেই হাতির পাল চোখে পড়তেই ব্রেক কষে ট্রেন দাঁড় করিয়ে দেন চালক হরিদাস বিশ্বাস ও সহচালক গৌতম কুমার ৷ তাঁদের চেষ্টায় এতগুলো নিরীহ বন্যপ্রাণ বেঁচে যাওয়ায় উচ্ছ্বসিত উত্তরপূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশন। হরিদাবাবু ও গৌতমবাবুকে পুরষ্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে রেল ৷

First published: 05:24:44 PM Aug 06, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर