জেলাতেও নারী দিবসের সেলিব্রেশন, ইসলামপুরে দেওয়ালে ছবি আঁকা প্রতিযোগিতা

জেলাতেও নারী দিবসের সেলিব্রেশন, ইসলামপুরে দেওয়ালে ছবি আঁকা প্রতিযোগিতা

  • Share this:

#ইসলামপুর: আর্ন্তজাতিক নারী দিবস।সেই দিনকে স্মরণ করে রাখতে দেওয়ালে ছবি আঁকা প্রতিযোগিতার আয়োজন করে ইসলামপুর দেশবন্ধু পাড়া মহিলা বিগ্রেড। নারী দিবস উপলক্ষে মহিলা বিগ্রেডের তরফ থেকে দুঃস্থ মেয়ের বিয়েতে দই, মিষ্টি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। মহিলারা শক্ত হলে কোন সমস্যা মেয়েদের বিপদে ফেলতে পারবে না, নারী দিবসে এই বার্তা দিলেন মহিলা বিগ্রেড।

বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে  সারা দেশে আর্ন্তজাতিক নারী দিবস পালিত হয়।  নারী দিবস উপলক্ষে সারাদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে ইসলামপুর দেশবন্ধুপাড়া মহিলা বিগ্রেড। ইসলামপুর  মহিলা বিগ্রেডের পক্ষ থেকে কেক কেটে নারী দিবসের শুভ সূচনা করা হয়। সেই সঙ্গে এদিন সংস্থার পক্ষ থেকে দেওয়ালে ছবি আঁকা প্রতিযোগিতার আয়োজন করা হয়। মহিলা বিগ্রেডের পাঁচটি দল এই প্রতিযোগতায় অংশ নিয়েছিল। সারাদিন ব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষ হলে এক শোভাযাত্রা ইসলামপুর শহর পরিক্রমা করে। অনুষ্ঠান শেষে ইসলামপুর দেশবন্ধুপাড়া মহিলা বিগ্রেডের পক্ষ থেকে ইসলামপুর শহরে এক দুঃস্থ মহিলার বিয়েতে দই, মিষ্টি দেওয়া হয়।

মহিলা বিগ্রেডের  সম্পাদক চৈতালী পাল দেবনাথ জানিয়েছেন, ‘‘আজ নারী দিবস পালিত হচ্ছে।নারী দিবস উপলক্ষে ইসলামপুর দেশবন্ধুপাড়া মহিলা বিগ্রেডের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। এদিনটিকে সামনে রেখে দেওয়ালে ছবি আঁকা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। দেওয়ালের ছবি বিষয়, মহিলা। মহিলা বিগ্রেডের পাঁচটি দল এই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এছাড়াও দুঃস্থ মহিলার বিয়েতে মিষ্টি এবং দই দেওয়ার ব্যবস্থা করা হয়।’’

চৈতালী দেবী জানান, ‘‘মহিলাদের সুরক্ষার জন্য নিজেদের শক্ত হতে হবে। মহিলারা শক্ত হলে তারা সব সময় নিরাপদে থাকবেন।’’ মহিলা বিগ্রেডের সদস্যা বৃষ্টি কুন্ডু জানান, ‘‘সকাল থেকে বিগ্রেডের মহিলারা দিনটি পালন করছেন। তারা আনন্দের সঙ্গে দিনটি পালন করছেন।’’  তিনি জানান,এখন  মহিলারা এখন কোন কিছুতেই কম নেই। চিকিৎসক, পাইলট, শিক্ষক সহ বিভিন্ন পেশায় যুক্ত আছেন। মহিলারা নিজেরা নিজেদের শক্ত করে রাখতে পারলে সমস্ত বিপদ থেকে নিস্তার পাবেন। নারী দিবসে বার্তাই সকলের কাছে তিনি এই বার্তাই দেন।

Uttam Paul

Published by:Debalina Datta
First published: