Home /News /north-bengal /
Dooars News: মূর্তি নদিতে প্রবল স্রোতে ভেসে এল এক মাসের হাতির ছানা, তারপর...

Dooars News: মূর্তি নদিতে প্রবল স্রোতে ভেসে এল এক মাসের হাতির ছানা, তারপর...

one month old elephant calf flows with river water

one month old elephant calf flows with river water

একটি হস্তিশাবক মূর্তি নদীর জলে ভেসে যাচ্ছে।

  • Share this:

    #জলপাইগুড়ি: ডুয়ার্সের মেটেলি ব্লকের মুর্তি নদীতে ভেসে এল মাস খানেক বয়সী হস্তি শাবক। এতেই চাঞ্চল্য ছড়াল পানঝোড়া এলাকায়। পরে শাবকটিকে উদ্ধার করে দলে ফেরানোর চেষ্টা করছে বন কর্মীরা। জানা গেছে, পানঝোড়া বস্তি এলাকার মানুষজন দেখতে পান একটি হস্তিশাবক মূর্তি নদীর জলে ভেসে যাচ্ছে। কিছক্ষনের মধ্যে ওই এলাকায় মানুষের ভিড় জমে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে বনবিভাগের চালসা রেঞ্জ ও খুনিয়া স্কোয়ার্ডের কর্মীরা।

    স্থানীয় মানুষের সহযোগিতায় বনকর্মীরা হস্তি শাবকটিকে উদ্ধার করে গরুমারা নর্থ রেঞ্জে নিয়ে যায়। স্থানীয় সুত্রে জানা গেছে, রবিবার রাতে একটি বুনো হাতির দল চাপরামারি বনাঞ্চল থেকে মুর্তি নদী পেরিয়ে কিলকোট চাবাগানে হানা দেয়। তাদের যাওয়ার সময় নদীতে জল কম ছিল। রাতে প্রবল বর্ষনে নদীর জল বেড়ে যায়। ভোর রাতে আবার নদী পেরিয়ে বনাঞ্চলে ফেরার পথে নদীতে জল বেশি থাকায় হাতির দলটি বনে ফিরে গেলেও ছোট হস্তি শাবকটি সম্ভবত জলের স্রোতে ভেসে যায়।

    আরও পড়ুন -  ছিটে বেড়ার ঘর থেকে শুরু, ২০ বছরের বাঙালি অচিন্ত্য তুললেন ৩১৩ কেজি, দেখে নিন কোন পারফরম্যান্সে এল সোনার মেডেল, ভাইরাল ভিডিও

    খুনিয়া স্কোয়ার্ডের রেঞ্জার প্রদ্যোত সরকার ফোনে জানান, হস্তি শাবকটির বয়স এক থেকে দেড় মাস হবে। প্রাথমিক ভাবে সেটিকে উদ্ধার করে গরুমারা নর্থ রেঞ্জে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে চাপরামারি বনাঞ্চল এলাকায় ফিরিয়ে এনে দলের সাথে মিলিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। কারণ হাতির দলটি বর্তমানে চাপরামারি বনাঞ্চলের ভিতরে রয়েছে।

    Rocky Chowdhary
    Published by:Debalina Datta
    First published:

    Tags: Dooars, Elephant

    পরবর্তী খবর