• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • West Bengal News: করোনার কোপ এখনও কমেনি, এরই মধ্যে বাংলার 'এই' অঞ্চলে নতুন দুশ্চিন্তা হাজির!

West Bengal News: করোনার কোপ এখনও কমেনি, এরই মধ্যে বাংলার 'এই' অঞ্চলে নতুন দুশ্চিন্তা হাজির!

ধুপগুড়িতে ডেঙ্গির থাবা

ধুপগুড়িতে ডেঙ্গির থাবা

West Bengal News: এবার ধুপগুড়িতে ডেঙ্গির হদিস মিলল। করোনা আবহে আগেই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল ভাইরাল ফিভার। তার মধ্যেই এবার ফের হদিশ মিলল ডেঙ্গির।

  • Share this:

    #ধুপগুড়ি : এবার ধুপগুড়িতে ডেঙ্গির হদিশ মিলল। করোনা আবহে আগেই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল  ভাইরাল ফিভার। তারমধ্যেই এবার ফের হদিশ মিলল ডেঙ্গির। যার ফলে চিন্তা বাড়ল প্রশাসনের এবং স্বাস্থ্য দফতরের। আবার সেই ধুপগুড়ি পুরসভার ১৫ নং ওয়ার্ড। ধুপগুড়ি পৌরসভার  ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এক ব্যক্তির ডেঙ্গি ধরা পরে শনিবার।

    এর আগে এই ওয়ার্ডে এক  যুবতীর শরীরে ডেঙ্গির উপস্থিতি মেলে। ডেঙ্গিতে আক্রান্ত হয় আবার ও সেই ১৫ নং ওয়ার্ডের বাসিন্দা সহিদার রহমান বলে খবর স্বাস্থ্য দপ্তর সূত্রে। আর ডেঙ্গিতে আক্রান্তের খবর  রটতেই আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।একই ওয়ার্ডে পর পর দু জনের ডেঙ্গি ধরা পরাতে আতঙ্কিত ওয়ার্ডের বাসিন্দারা।

    আগে থেকেই করোনা নিয়ে একটা আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে গোটা রাজ্যে তারমধ্যে জলপাইগুড়ি জেলায় ভাইরাল ফিভার এ আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়তে থাকায় মাথাব্যথার কারণ হয়েছিল স্বাস্থ্য দপ্তর এবং প্রশাসনের। আর এর মধ্যে নতুন করে ধূপগুড়ি পৌরসভা এলাকায় ডেঙ্গু থাবা বসানোয় চিন্তা আরো বেড়ে গিয়েছে স্বাস্থ্য দপ্তরে ধুপগুড়ি পৌর কর্তৃপক্ষের।

    এদিকে ধুপগুড়ি পৌরসভার পক্ষ থেকে ইতিমধ্যে সব এলাকায় জীবাণুনাশক প্রতিষেধক স্প্রে করার কাজ শুরু করা হয়েছে। যদিও পৌরসভার পক্ষ থেকে দাবি করা হয়েছে দুই মাস আগে অসম থেকে এসেছিলেন সেই যুবতী এবং সেখান থেকে তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে এসেছেন। যদিও সেই যুবতীর পরিবারের দাবি, এতদিন তার জ্বর ছিল না। জানা গেছে সাহিদার রহমান  বেশ কিছুদিন থেকেই জ্বরে ভুগছিলেন। জ্বর হওয়ায় তাকে ধুপগুড়ি গ্রামীণ  হাসপাতালে নিয়ে যায় পরিবারের সদস্যরা। সেখানে পরীক্ষার পর  তাকে জলপাইগুড়ি জেলা স্বাস্থ্য দফতরের তরফ থেকে জানানো হয় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন তিনি। ইতিমধ্যে তাকে ধুপগুড়ি হাসপাতালে ভর্তি  করা হয়েছে। এর আগে পারভীনা বেগম ১৯ বছর বয়সের  ওই যুবতী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন ওই ওয়ার্ডে। আগে থেকেই করোনা নিয়ে একটা আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছিল গোটা রাজ্যে তার মধ্যে জলপাইগুড়ি জেলায় নতুন করে ধূপগুড়ি পৌরসভা এলাকায় ডেঙ্গু থাবা বসানোয় চিন্তা আরো বেড়ে গিয়েছে স্বাস্থ্য দপ্তরে ও ধুপগুড়ি পৌর কর্তৃপক্ষের।

    আরও পড়ুন:  বাংলার সংগঠনে ফাঁকফোঁকর কোথায়, সুকান্ত মজুমদারের সঙ্গে ফোনে অমিত শাহ

    আরও পড়ুন:  দোকানের মধ্যে প্যাকেট-প্যাকেট ওগুলো কী? বড়বাজারে হানা দিয়ে তাজ্জব পুলিশ

    স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর এখনো পর্যন্ত এই সিজনে ৯ জন ডেঙ্গিতে আক্রান্তের হদিস পাওয়া গেল ধুপগুড়ি তে। ধুপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং বলেন, ''একজন ডেঙ্গি আক্রান্তের খবর পেয়েছি আমরা। ধুপগুড়ি ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তিনি। কিছুদিন আগে তিনি অসমে এক আত্মীয়ের  বাড়িতে  বেড়াতে গিয়েছিলেন। তার শরীরে ডেঙ্গি ধরা পড়েছে। পৌরসভার স্বাস্থ্যকর্মীরা এলাকায় সার্ভে করেছেন অন্য কারো শরীরে ডেঙ্গির কোন প্রমাণ মেলেনি।স্বাস্থ্য দপ্তরকে বলা হয়েছে বিষয়টি ক্ষতি দেখতে। এরপর যা  উপযুক্ত ব্যবস্থা নেওয়ার, তা নেওয়া  হবে।''

    Published by:Suman Biswas
    First published: