Home /News /north-bengal /
Jalpaiguri|| করোনার মধ্যেই নয়া আতঙ্ক, জলপাইগুড়িতে বাড়ছে পতঙ্গবাহিত রোগাক্রান্তের সংখ্যা, কী সেই পতঙ্গ?

Jalpaiguri|| করোনার মধ্যেই নয়া আতঙ্ক, জলপাইগুড়িতে বাড়ছে পতঙ্গবাহিত রোগাক্রান্তের সংখ্যা, কী সেই পতঙ্গ?

ফাইল ছবি।

ফাইল ছবি।

Dengue infection increasing: আক্রান্তের নিরিখে সেঞ্চুরি পার করেছে ডেঙ্গু। এ বছর এখনও পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১১৩ জন। তার মধ্যে মালবাজারের বাগারাকোট এলাকায় আক্রান্ত হয়েছেন ৭৮ জন।

  • Share this:

    #জলপাইগুড়ি: জলপাইগুড়ি জেলা জুড়ে ছড়িয়ে পড়েছে পতঙ্গ বাহিত রোগ। ইতিমধ্যেই আক্রান্তের নিরিখে সেঞ্চুরি পার করেছে ডেঙ্গু। এ বছর এখনও পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১১৩ জন। তার মধ্যে মালবাজারের বাগারাকোট এলাকায় আক্রান্ত হয়েছেন ৭৮ জন। জেলার বাকি এলাকাগুলিতেও ছড়িয়ে পড়েছে মশাবাহিত রোগ। পরিস্থিতি সামাল দিতে এ বার রাস্তায় নামল জলপাইগুড়ি জেলা প্রশাসন। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতার পাশাপাশি সাফাই অভিযানে জোর দিয়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতর।

    শুক্রবার সকালে জেলাশাসকের নির্দেশে জলপাইগুড়ি শহরেও শুরু হয়েছে সাফাই অভিযান। ডেপুটি ম‍্যাজিস্ট্রেট অরিন্দম বিশ্বাসের উপস্থিতিতে এই অভিযান চলছে শহরজুড়ে। জলপাইগুড়ি শহরের যে সব জায়গায় নোংরা আবর্জনা জমে রয়েছে তা পরিস্কার করার কাজ শুরু হয়েছে। লাগাতার এই সাফাই অভিযান চলবে বলে ডেপুটি ম‍্যাজিস্ট্রেট জানান। জেলা‌র সর্বত্রই মানুষ‌কে আরও বেশি করে সচেতন হওয়া‌র আবেদন জানান তিনি।

    আরও পড়ুন: ভিন ধর্মে প্রেম করেছিল মেয়ে, বাবা-দাদা মিলে এমন কাণ্ড ঘটাবে ভাবেনি কেউ!

    জলপাইগুড়ি পুরসভার চেয়ারম্যান পাপিয়া পাল বলেন, বৃহস্পতিবার জেলাশাসকের সাথে বৈঠকে এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ করার সিদ্ধান্ত হয়। ময়লা আবর্জনা পরিস্কার করার পাশাপাশি গ্যারেজগুলোতেও সচেতনতা প্রচার করা হয়েছে। টায়ার-টিউবে জমা জল রোগের আতুরঘর। পাশাপাশি বিভিন্ন এলাকায় গিয়ে বাসিন্দাদের সচেতন করা হচ্ছে। পুরসভার ভেক্টর কন্ট্রোল টিমও কাজ শুরু করেছে। এরপর বাড়ি বাড়ি গিয়ে সমীক্ষা চালাবেন ওই টিমের সদস্যরা।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Dengue, Jalpaiguri

    পরবর্তী খবর