corona virus btn
corona virus btn
Loading

বন্যায় ডুবেছে পথঘাট, গ্রামের মানুষদের সাহায্য করতে নৌকা হাতে তুলে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

বন্যায় ডুবেছে পথঘাট, গ্রামের মানুষদের সাহায্য করতে নৌকা হাতে তুলে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

বন্যাদুর্গত মানুষদের অবস্থা দেখে যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই সাহা়য্য নিয়ে হাজির কেন্দ্রীয় নারী ও শিশু কল্যান প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী

  • Share this:

#রায়গঞ্জ : বৃহস্পতিবার রায়গঞ্জ ব্লকের বন্যা কবলিত এলাকাগুলি পরিদর্শন করে এলাকার দুর্গত বাসিন্দাদের যোগাযোগের  নৌকার প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে পরদিন শুক্রবারই দুর্গত বাসিন্দাদের হাতে ৫ টি নৌকা তুলে দিলেন রায়গঞ্জের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় নারী ও শিশু কল্যান প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী। রায়গঞ্জ ব্লকের গৌরি গ্রামপঞ্চায়েতের বন্যায় দুর্গত মানুষেরা তাদের যোগাযোগের একমাত্র মাধ্যম নৌকা হাতে পেয়ে ভীষণ খুশি। কেন্দ্রীয় মন্ত্রী জানালেন শুক্রবারই এইসব দুর্গত এলাকায় পরিদর্শনে এসে মানুষের যোগাযোগ ব্যাবস্থার দুর্দশাগ্রস্ত অবস্থা দেখে গিয়েছিলাম। গ্রামের এই দুর্গত মানুষেরা যাতে গ্রামপঞ্চায়েত বা ব্লক অফিসের সাথে যোগাযোগ রক্ষা করে তাদের সমস্যা সমাধান করতে পারে সেই লক্ষ্যেই গৌরী গ্রামপঞ্চায়েতের বন্যা  কবলিত দুর্গত মানুষদের ৫ টি নৌকা দেওয়া হল।

অতিবৃষ্টির কারনে কুলিক ও নাগর নদীর জলে প্লাবিত হয়ে গিয়েছে রায়গঞ্জ ব্লকের গৌরি গ্রামপঞ্চায়েতের অনন্তপুর, দুপদুয়ার সহ বহু গ্রাম। জমির ফসল সহ গ্রামের বহু বাড়িঘর জলে ডুবে গিয়েছে। বৃহস্পতিবারই দুর্গত এলাকায় পরিদর্শনে যান রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় নারী ও শিশু কল্যান প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী।  দুর্গত মানুষদের সাথে কথা বলেন, শোনেন তাদের সমস্যার কথা। এলাকা প্লাবিত হওয়ার কারনে গ্রামের মানুষের যোগাযোগ ব্যাবস্থা বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। গ্রামের দুর্গত মানুষের যোগাযোগ ব্যাবস্থার সমস্যার সমাধান করতে এগিয়ে এলেন রায়গঞ্জের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় নারী ও শিশু কল্যান প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী।

আজ দুর্গত বাসিন্দাদের হাতে তুলে দিলেন ৫ টি নৌকা।  এই নৌকা দেওয়ার ফলে এলাকার ১০ হাজার মানুষ উপকৃত হবেন। কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, আগামীদিনে বাহিন গ্রামপঞ্চায়েতের পাড়ারপুকুর, ছোট ভিটিহার, ট্যাগরা ও লহুজগ্রাম সহ বন্যা কবলিত এলাকার দুর্গত মানুষদের হাতেও যোগাযোগের জন্য নৌকা দেওয়া হবে।

Uttam Paul

Published by: Debalina Datta
First published: July 17, 2020, 11:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर