Malda: মালদহের মানিকচকে গঙ্গায় ফের মৃতদেহের খোঁজ! উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীও

পচাগলা দেহ দেখে স্থানীয়দের অনুমান, বেশ কয়েক দিনের পুরনো মৃতদেহ। বিহার, ঝাড়খণ্ড থেকেও ভেসে আসতে পারে বলে আশঙ্কা !

পচাগলা দেহ দেখে স্থানীয়দের অনুমান, বেশ কয়েক দিনের পুরনো মৃতদেহ। বিহার, ঝাড়খণ্ড থেকেও ভেসে আসতে পারে বলে আশঙ্কা !

  • Share this:

সেবক দেবশর্মা, মালদহঃ- মালদহের মানিকচকের গঙ্গায় ফের মৃতদেহের খোঁজ মিলল। বুধবার দুপুরে মানিকচকের জোতপাট্টা এলাকায় পাটক্ষেত লাগোয়া গঙ্গা নদীর ধারে দেহ দেখতে পান স্থানীয়রা। মালদহে গঙ্গায় এভাবে পরপর দেহ উদ্ধারের ঘটনায় উদ্বিগ্ন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কলকাতায় সাংবাদিক বৈঠকে এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি ।

এদিন মানিকচকে গঙ্গা নদীতে দেহ ভাসতে দেখার খবর পেয়ে এলাকায় পৌঁছয় মানিকচক থানার পুলিশ। পচাগলা দেহ দেখে স্থানীয়দের অনুমান বেশ কয়েক দিনের পুরনো মৃতদেহ। বিহার, ঝাড়খন্ড থেকেও ভেসে আসতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে ৷ মৃতদেহ মেলার খবরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। প্রচুর মানুষ এলাকায় ভিড় করেন। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়  মানিকচক থানার পুলিশ ।

উল্লেখ্য এর আগে গত সোমবার মানিকচকের গঙ্গা নদীতে  মহিলার দেহ ভেসে থাকার ঘটনা হয় । ওই সময় কলাগাছের ভেলাতে দেহ ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। গঙ্গা নদীতে ভেলার মধ্যে মাঝ বয়সী মহিলার দেহ ভাসছিল। পরে  খবর পেয়ে মানিকচক থানার পুলিশ বাহিনী পৌঁছে দেহ উদ্ধার করে। দেহ উদ্ধার করে আনা হয় মানিকচক থানায়। পরে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়না তদন্ত করা হয় । এক্ষেত্রেও মৃতের পরিচয় জানা সম্ভব হয়নি। তবে ওই সময়  স্থানীয়রা জানায় , মাঝবয়সি এই মহিলার দেহটি কলাগাছের ভেলার মধ্যে নদীতে ভাসছিল । সাপে কাটার পর মৃত্যু হওয়ায় দেহটি ভেলাতে করে ভাসিয়ে দেওয়া হয়েছে এমনটাই প্রাথমিকভাবে মনে করেন স্থানীয়রা ।

এদিন জোৎপাট্টা এলাকায় পাট ক্ষেত লাগোয়া জাযগায় মাঝ বয়সী ব্যক্তির দেহ দেখতে পান স্থানীয়রা । নদী পথে ভেসে আসা দেহ পাটের জমির পাশে আটকে যায়  বলে ধারণা স্থানীয়দের । এক্ষেত্রেও বিহার বা ঝাড়খণ্ডের মতো ভিন রাজ্য থেকে দেহ ভেসে আসার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন, স্থানীয়দের একাংশ ।

এর আগে উত্তরপ্রদেশ ও বিহারে করোনা আক্রান্তদের দেহ গঙ্গায় ভাসিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল । নদী পথে ঝাড়খণ্ড  হয়ে মালদহে দেহ ভেসে চলে আসতে পারে এই আশঙ্কায় মালদহের গঙ্গা নদীতে নজরদারি বাড়ানো হয়। তবে সেই সময় নদীতে জল কম থাকায় আদৌ দেহ ভেসে আসা সম্ভব কিনা তা নিয়ে বিতর্ক তৈরি হয়। এখন নদীর জল বাড়তেই গঙ্গায় একের পর এক দেহ উদ্ধারের ঘটনায় আতঙ্ক বাড়ছে।

Published by:Siddhartha Sarkar
First published: