ফের বক্সা ব্যাঘ্র প্রকল্প সংলগ্ন চা বাগানে মিলল হাতির মৃতদেহ

ফের বক্সা ব্যাঘ্র প্রকল্প সংলগ্ন চা বাগানে মিলল হাতির মৃতদেহ

  • Share this:

    #আলিপুরদুয়ার: ফের বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলে মৃত্যু হল হাতির! ঘটনাটি ঘটেছে এই প্রকল্পের পুর্ব বিভাগের রায়ডাক জঙ্গল লাগোয়া কার্তিকা চা-বাগান এলাকায়।

    আজ, সোমবার ভোরে স্থানীয় বাসিন্দারা চা বাগানের ভিতর একটি হাতির মৃতদেহ দেখতে পান । সঙ্গে সঙ্গে বনদফতরকে খবর দেওয়া হয়। বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছিয়ে বিষয়টি খতিয়ে দেখেন। তবে, এখনও হাতির মৃত্যুর কারণ স্পষ্ট করে জানা যায়নি। তদন্ত জারি রয়েছে ।

    বক্সা ব্যাঘ্র প্রকল্প সুত্রে জানা গিয়েছে, মৃত হাতিটি স্ত্রী হাতি ছিল। বয়স আনুমানিক ১৪ থেকে ১৫ বছর। প্রাথমিক তদন্তে জনা গিয়েছে, পেটের অসুখের কারণে হাতিটির মৃত্যু হয়েছে। ঘটনাস্থলেই মৃত হাতির ময়না তদন্ত শুরু করেছে বনদফতরের চিকিৎসকেরা ।

    ঘটনাস্থলে এসেছেন বক্সা ব্যাঘ্র প্রকল্পের পুর্ববিভাগের ডি এফ ডি শ্রীহরিশ সহ অন্যান্য আধাকারিকরা। এছাড়াও, ভুটান সীমান্তে মোতায়েন ৩৪ নম্বর ব্যাটেলিয়নের এস এস বি জওয়ানরাও এলাকায় রয়েছেন। শ্রী হরিশ জানান, " আমরা হতির মৃতদেহের ময়নাতদন্ত শুরু করেছি। প্রাথমিক পরীক্ষায় ধরা পড়েছে, গ্যাসট্রিক আলসারের কারনেই হাতিটির মৃত্যু হয়েছে। তবে, যতক্ষণ না ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসছে, ততক্ষণ মৃত্যুর সঠিক কারণ বলা যাবে না।'' ময়নাতদন্তের পর মরদেহ সৎকারও করা হয়।

    হাতি মৃত্যুর ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয় গ্রামবাসীদের কাছে হাতি গনেশ দেবতা। সেই কারণে, মৃত হাতিকে ফুল বেলপাতা দিয়ে পুজোও করেছেন অনেকে।

    আরও পড়ুন-ছাগল মেরে বিপাকে পড়ল ১৩ ফুট লম্বা রক পাইথন

    First published: