ধর্মঘটে অনড় মোর্চা, দশম দিনেও থমথমে দার্জিলিং, কালিম্পং, কার্শিয়ং

ধর্মঘটে অনড় মোর্চা, দশম দিনেও থমথমে দার্জিলিং, কালিম্পং, কার্শিয়ং

সকাল থেকে বৃষ্টি । তার মধ্যেই সেনার টহল। মোর্চার মিছিল। কালিম্পঙে তৃণমূল কাউন্সিলরের বাড়ি ভাঙচুর ।

  • Share this:

#দার্জিলিং: সকাল থেকে বৃষ্টি । তার মধ্যেই সেনার টহল। মোর্চার মিছিল। কালিম্পঙে তৃণমূল কাউন্সিলরের বাড়ি ভাঙচুর । গোর্খাল্যান্ডের দাবিতে পোস্টার। গান-নাটক-কবিতায় পৃথক রাজ্যের দাবি। সব মিলিয়ে মোর্চার বনধের দশম দিনে অব্যাহত চাপা উত্তেজনা।

ধর্মঘটে অনড় মোর্চা। পাহাড়কে স্বাভাবিক করতে কড়া প্রশাসনও। দার্জিলিঙের বিভিন্ন এলাকায় সকাল থেকে সিআইএফ , আইআরবি জওয়ানদের রুটমার্চ। মোর্চা বনধের দশম দিনেও থমথমে দার্জিলিং, কালিম্পং, কার্শিয়ং। বিক্ষিপ্ত কিছু ঘটনায় মাঝে মাঝে কাটল তাল।

মঙ্গলবার রাত থেকেই শুরু হয় বৃষ্টি। বুধবারও মাঝে মাঝে ভিজেছে পাহাড়। বেলা বাড়তে বৃষ্টি মাথায় করেই রাস্তায় নেমে পড়ে মোর্চা সমর্থকরা। চকবাজার থেকে শুরু হয় বিশাল মিছিল। গোর্খাল্যান্ডের দাবি নিয়ে বিভিন্ন রাস্তায় ঘোরে মিছিল। বিজেপি , সিপিআরএমের কর্মীদেরও হাঁটতে দেখা যায় মিছিলে । তবে এদিন পুলিশের সঙ্গে সংঘাতের পথে যায়নি মিছিলকারীরা।

এসবের মাঝেই শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় গোর্খাল্যান্ডের দাবিতে চলে পোস্টারিং। দার্জিলিং মলে জমা হয় মোর্চা সমর্থকরা। গান, কবিতা, নাটকে উঠে আসে সেই পৃথক রাজ্যের দাবি।

মঙ্গলবার মোর্চার সর্বদল বৈঠকে পাহাড় থেকে বাহিনী প্রত্যাহারের দাবি ওঠে। পরদিনই আরও এক কম্পানি মহিলা সিআরপিএফ আসে পাহাড়ে।

Loading...

পাহাড়ে ইন্টারনেট , স্থানীয় চ্যানেল পরিষেবা চালুর দাবিতে এদিন প্রেস বিবৃতি জারি করেন মোর্চা নেতা রোশন গিরি।

--পাহাড়ে বন্ধ সংবাদ চ্যানেল, ইন্টারনেট

-কিছু স্থানীয় সংবাদ চ্যানেলের সম্প্রচার বন্ধ

--কিছু সর্বভারতীয় চ্যানেলের সম্প্রচারেও সমস্যা

--এগুলো চালুর দাবি জানাচ্ছি

অন্যদিকে কালিম্পঙের দশমাইলে মোর্চার বিরুদ্ধে তৃণমূল কাউন্সিলর ভীম আগরওয়ালের বাড়িতে হামলার অভিযোগ ওঠে । মোর্চার ডাকা ২৪ ঘণ্টার শিলিগুড়ির চম্পাসারি, মিলনমোড়, দেবীডাঙা বন্্ধে স্বাভাবিক ছিল জনজীবন। বৃহস্পতিবার পাহাড় পরিস্থিতি নিয়ে শিলিগুড়িতে যখন রাজ্য সরকারের সর্বদলীয় বৈঠক চলবে, তখন পাহড়ে গোর্খাল্যান্ডের দাবিতে মিছিলের স্ট্র্যাটেজি নিয়েছে মোর্চা।

First published: 07:41:11 PM Jun 21, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर