Home /News /north-bengal /
Darjeeling News: পাহাড়ে চা-জট অব্যাহত! অনশনে অনড় এডওয়ার্ড, মুখ্যমন্ত্রীকে চিঠি! 

Darjeeling News: পাহাড়ে চা-জট অব্যাহত! অনশনে অনড় এডওয়ার্ড, মুখ্যমন্ত্রীকে চিঠি! 

চা-বাগান ইস্যুতে মুখ্যমন্ত্রীকে চিঠি

চা-বাগান ইস্যুতে মুখ্যমন্ত্রীকে চিঠি

Darjeeling News: ২০ এপ্রিল ফের বৈঠকের ডাক, বাগানের জমি অধিগ্রহণ করুক রাজ্য, দাবি এডওয়ার্ডের! 

  • Share this:

#শিলিগুড়ি : দার্জিলিংয়ের হেরিটেজ কাঞ্চনভিউ চা বাগানের জট কাটাতে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করে চিঠি (Tea Garden Issue)! চিঠি পাঠালেন অনশনরত হামরো পার্টির প্রধান অজয় এডওয়ার্ড। চিঠিতে এই চা বাগানের লিজ বাতিলের দাবি তুলেছেন তিনি (Darjeeling News)। তাঁর দাবি, চা বাগানের জমি অধিগ্রহণ করুক রাজ্য এবং সেখানে সরকারী অফিস, হাসপাতাল, মার্কেট কমপ্লেক্স গড়ে তুলুক রাজ্য। সেইসঙ্গে কিছু বাড়িও। এতে এলাকার আর্থিক উন্নয়ন হবে। তাঁর চিঠিতে মুখ্যমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছেন হামরো পার্টির প্রধান (Ajay Edward) ।

আরও পড়ুন : গৃহবধূর স্নানের নগ্ন দৃশ্য মোবাইল বন্দি করে চলছিল লাগাতার অত্যাচার! তারপর যা হল দিঘায়

দার্জিলিং শহর থেকে মাত্র ৫ মিনিটের পথ কাঞ্চনভিউ (Kanchanview Tea Garden) চা বাগান(Tea Garden Issue)। এডওয়ার্ডের (Ajay Edward)  দাবি, মালিকপক্ষ বাগান চালাতে আগ্রহী নয়। এই বাগানে টি ট্যুরিজম গড়তে চায় মালিক (Darjeeling News)। অথচ রাজ্যের টি ট্যুরিজম করার ক্ষেত্রে যে আইন আছে তা মানছেন না মালিকপক্ষ। তাই বাগানের জমি অধিগ্রহণ করুক রাজ্য। সেইসঙ্গে তিনি (Ajay Edward) জানান, অনশন প্রত্যাহার করা হবে না। ২০ এপ্রিল পর্যন্ত অনশন চলবে। ওইদিনের বৈঠক ফলপ্রসূ না হলে পরবর্তী পদক্ষেপ স্থির করা হবে।

অনড় অজয় এডওয়ার্ড অনড় অজয় এডওয়ার্ড

প্রসঙ্গত, কাঞ্চনভিউ চা বাগানে অনশনে বসেছেন সস্ত্রীক অজয় এডওয়ার্ড সহ হামরো পার্টির কর্মীরা। গতকাল থেকে অনশন শুরু হয়েছে। বাগান বন্ধের দাবিতে অনশন করছেন তারা। এডওয়ার্ডের সাফ দাবি, শ্রমিকদের স্বার্থে ৯ দফা দাবি আগে মানতে হবে। তারপর বাগান চালু হোক। এর আগেও ৮-১০ বার বাগান সামান্য অজুহাতে বন্ধ করেছিল মালিকপক্ষ। এবার আর তা করতে দেওয়া হবে না। সাফ হুঁশিয়ারি এডওয়ার্ডের!

আরও পড়ুন : সুস্মিতা দেবের পর আরও এক সৈনিক! অভিষেকের হাত ধরে তৃণমূলে কংগ্রেসের রিপূণ বোরা

আজ সকালে আমরণ অনশন প্রত্যাহারের আর্জি জানিয়ে মঞ্চে যান দার্জিলিংয়ের অতিরিক্ত জেলাশাসক ময়ূরী বসু, অতিরিক্ত পুলিশ সুপার সৌম্যজিৎ  ভট্টাচার্য। দীর্ঘক্ষণ কথা হয়। কিন্তু কিছুতেই বরফ গলেনি। অনশনে অনড় এডওয়ার্ডরা। আগামী ২০ এপ্রিল ফের বৈঠকের ডাক দিয়েছে জেলা প্রশাসন। সেদিকে তাকিয়ে অনশনরতরা। ৬ মাস বন্ধ থাকার পর গতকাল থেকে খোলে কাঞ্চনভিউ চা বাগান। কাজে যোগ দিয়েছে মাত্র ১৫ শতাংশ শ্রমিক। বাকি ৮৫ শতাংশ নিজেদের দাবি আদায়ে অনড়। যার নেতৃত্বে এডওয়ার্ড!

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: North bengal news, Tea Garden

পরবর্তী খবর