corona virus btn
corona virus btn
Loading

এক্সপ্লোর দ্য হিমালয় ক্যাম্পেন চালু করল দার্জিলিং মাউন্টেনিয়ারিং ইন্সটিটিউট  

এক্সপ্লোর দ্য হিমালয় ক্যাম্পেন চালু করল দার্জিলিং মাউন্টেনিয়ারিং ইন্সটিটিউট  

শনিবার থেকে এইচ এম আই সেই কাজ শুরু করার জন্য তাদের নিজস্ব সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে প্রচার শুরু করে দিয়েছে।

  • Share this:

#দার্জিলিং: এক্সপ্লোর দ্য হিমালয়। স্বাধীনতা দিবসে এবার এই বার্তা দিল দার্জিলিং হিমালয়ান মাউন্টেনিয়ারিং ইন্সটিটিউট। তৈরি করা হল একটি বিশেষ ওয়েবসাইট। এই সাইটে হিমালয়ের নানা প্রান্তের, নানা ধরণের ছবি পোস্ট করতে হবে। যাতে হিমালয় সম্পর্কে মানুষের আগ্রহ বাড়ে। আর এর মাধ্যমে গিনেস বুক অফ ওর্য়াল্ড রেকর্ড করতে চায় এইচ এম আই।

শনিবার থেকে এইচ এম আই সেই কাজ শুরু করার জন্য তাদের নিজস্ব সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে প্রচার শুরু করে দিয়েছে। লকডাউনের কারণে পর্যটন ব্যবসা বিপুল ক্ষতির সম্মুখীন। দেশ এবং বিদেশের একটা বড় অংশের মানুষ প্রতি বছর হিমালয় দর্শন করতে আসেন। যদিও হিমালয় এখনও অজানা। সেই অমোঘ আকর্ষণ এখনও অনুভব করেন মানুষ। এছাড়া যাদের পাহাড় নিয়ে বিপুল আগ্রহ আছে তাদের একটা বড় অংশের মানুষ ট্রেকিং করেন এই হিমালয়ে। আর তার প্রশিক্ষণ হয় হিমালয়ান মাউন্টেনিয়ারিং ইন্সটিটিউটে। ফলে হিমালয়ের সাথে দেশের এই বিখ্যাত ইন্সটিটিউট সম্পর্ক বেশ গভীরে। তাই তারা সিদ্ধান্ত নিয়েছেন এবার লড়াই করবেন হিমালয়ের জন্য।

এইচ এম আই'য়ের প্রিন্সিপাল গ্রুপ ক্যাপ্টেন জয় কিষাণ জানিয়েছেন, "হিমালয়ের অপার সৌন্দর্য্যের টানে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মানুষরা এখানে ছুটে আসেন। যদিও মহামারীর কারণে এবার আর তা সম্ভব হচ্ছে না। যদিও হিমালয়ের প্রত্যন্ত যে জনপদগুলি আছে তারা এই মানুষগুলোর ওপর নির্ভরশীল। হিমালয়ের মানুষ ভালো বাসতে জানে, ভালো রাখতে জানে। এখানে ভয়ের কিছুই নেই। তাই আমরা চালু করেছি এই বিশেষ ক্যাম্পেন এক্সপ্লোর দ্য হিমালয়।" এর আগেও একাধিক পদক্ষেপ নিয়েছে এইচ এম আই। করোনার সময়ে যাতে মানুষ অযথা ঘরের বাইরে না বেরোয় তাই চালু করেছিল বিগ বসের আদলে ঘরে থাকার প্রতিযোগিতা। সেখানে যারা সেরা হয়েছে তাদের দার্জিলিং ঘুরে দেখানোর ব্যবস্থা হয়েছে। এবার এক্সপ্লোর হিমালয় করে ফের মানুষের পাশে দাঁড়াতে চায় তারা। প্রথম দিনেই এই ক্যাম্পেনে উৎসাহী প্রচুর মানুষ।

Published by: Dolon Chattopadhyay
First published: August 15, 2020, 1:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर