corona virus btn
corona virus btn
Loading

দার্জিলিঙে নতুন ট্রাফিক-বিধির জের, ক্ষতির মুখে ব্যবসায়ীরা

দার্জিলিঙে নতুন ট্রাফিক-বিধির জের, ক্ষতির মুখে ব্যবসায়ীরা

পর্যটকদের আশায় পসরা সাজান বাতাসিয়া লুপের হকাররা। কিন্তু দার্জিলিঙের নতুন ট্রাফিক বিধির জেরে হঠাৎ পর্যটকশূন‍্য হয়ে পড়েছে বাতাসিয়া লুপ।

  • Share this:

#দার্জিলিঙ: যানজট এড়াতে টাইগার হিল থেকে দার্জিলিংয়ের হোটেলে ফেরার পথ ঘুরিয়ে দেওয়া হয়েছে। নয়া ট্রাফিক রুটে ব্যবসায় ক্ষতির অভিযোগ। সকালে বাতাসিয়ালুপে যাওয়া হচ্ছে না পর্যটকদের। পুরোন রুটেই গাড়ি চালানোর দাবি। পর্যটনমন্ত্রী গৌতম দেবের সঙ্গে ব্যবসায়ীদের বৈঠক। জেলাশাসক, পুলিশ সুপার শীঘ্রই বৈঠক করবেন। আশ্বাস মন্ত্রীর।

পর্যটকদের আশায় পসরা সাজান বাতাসিয়া লুপের হকাররা। কিন্তু দার্জিলিঙের নতুন ট্রাফিক বিধির জেরে হঠাৎ পর্যটকশূন‍্য হয়ে পড়েছে বাতাসিয়া লুপ। টাইগার হিল থেকে দার্জিলিঙে ফেরার নতুন রুটে বাদ পড়েছে বাতাসিয়া লুপ। পর্যটনমন্ত্রীর দ্বারস্থ হলেন বাতাসিয়ার হকাররা।

বাতাসিয়া লুপ....টয় ট্রেনে নাই বা হোক। বাতাসিয়ার পার্ক থেকে শ্বেতশুভ্র কাঞ্জনজঙ্ঘা। যানজট এড়াতে দার্জিলিঙে চালু হয়েছে নতুন ট্রাফিক বিধি। বদলেছে টাইগার হিল থেকে দার্জিলিং ফেরার পথ। নতুন পথে বাদ পড়েছে বাতাসিয়া, ঘুম মনাস্ট্রি। আর এর জেরেই মাথায় হাত ৩০০-র বেশি হকারের। রবিবার শিলিগুড়িতে পর্যটন মন্ত্রী গৌতম দেবের সঙ্গে দেখা করলেন বাতাসিয়ার হকাররা। তাঁদের দাবি, পুরোন রুটেই শুরু হোক গাড়ি চলাচল।

আগে টাইগার হিলে সূর্যোদয় দেখার পর বাতাসিয়া, ঘুম মনাস্ট্রি হয়ে দার্জিলিঙে ফিরতেন পর্যটকরা। নতুন ট্রাফিক বিধিতে এখন টাইগার হিল থেকে জলাপাহাড় হয়ে পর্যটকরা সোজা ফিরছেন দার্জিলিঙে। জিটিএ-র বৈঠকে থাকবেন বাতাসিয়ার হকাররা। কিন্তু তাতেও কি পর্যটকরা ফিরবেন বাতাসিয়ায়? নাকি হকারদের স্থানান্তরিত করা হবে নতুন রুটের নতুন কোনও জায়গায়? উত্তরের অপেক্ষায় বাতাসিয়ার কয়েকশো হকার।

First published: September 10, 2019, 2:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर