• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • DARJEELING DISTRICT ADMINISTRATION IMPOSED MANY RESTRICTIONS FOR OTHER STATES CITIZEN ON ENTRY SB

Darjeeling: দার্জিলিং যাচ্ছেন? এ রাজ্যের বাসিন্দা না হলে পড়তে হবে মহা মুশকিলে!

দার্জিলিংয়ে বাড়ছে ভিড়

Darjeeling: কলকাতাকেও সংক্রমণে ছাড়িয়ে যাচ্ছে শৈল শহর দার্জিলিং, আর তা রুখতে এবার নতুন সিদ্ধান্ত নিল নবান্ন।

  • Share this:

    #দার্জিলিং: করোনার দ্বিতীয় ঢেউকে প্রতিরোধ করে আবার স্বাভাবিক জীবনযাপনে ফেরার চেষ্টা চালাচ্ছে দেশবাসী। আর তা করতে গিয়ে প্রথমেই 'একটু ঘুরে আসি'তে মন দিয়েছে আমজনতা। সেই কারণেই দেশের অধিকাংশ শৈলশহরেই এখন তিল ধারনের জায়গা নেই। ব্যতিক্রম নয় এ রাজ্যের দার্জিলিংও। ট্রেন-বাস এখনও স্বাভাবিক না হলেও দার্জিলিংয়ে ভিড় হচ্ছে ভালোই। কিন্তু তা করতে গিয়ে কলকাতাকেও সংক্রমণে ছাড়িয়ে যাচ্ছে শৈল শহর। আর তা রুখতে এবার নতুন সিদ্ধান্ত নিল নবান্ন।

    ভিন রাজ্যের পর্যটকদের দার্জিলিং তথা ওই এলাকায় প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছে রাজ্য সরকার। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আপাতত বাইরের রাজ্য থেকে কোনও পর্যটক এলে তাঁদের ভ্যাকসিনের দুটো ডোজ বা আরটিপিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করা হয়েছে। মঙ্গলবার পর্যটনের সঙ্গে জড়িত বিভিন্ন সংগঠন ও প্রশাসনের বৈঠকে বসেছিল জেলা প্রশাসন।

    তবে আশার খবর হল, রাজ্যের পর্যটকদের ক্ষেত্রে আপাতত এই ধরনের কোনও বিধিনিষেধ জারি করা হয়নি। তবে পাহাড়ের যা করোনা পরিস্থিতি, তাতে সাত দিন দেখার পর পরিস্থিতি বিচার করে এই বিধিনিষেধ রাজ্যের পর্যটকদের ক্ষেত্রেও জারি করা হতে পারে বলে প্রশাসনিক সূত্রে দাবি করা হয়েছে।

    দার্জিলিংয়ের জেলাশাসক এস পন্নমবলম জানিয়েছেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতেই ভিন রাজ্যের পর্যটকদের প্রবেশে বেশ কিছু বিধিনিষেধ জারি হয়েছে। পাহাড়ের মানুষের সুস্থ থাকাই এখন প্রথম ও প্রধান লক্ষ্য। তাই হোটেল ও পর্যটনের সঙ্গে যুক্ত সকলকেই প্রশাসনের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করার আর্জি জানানো হয়েছে।

    প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই দার্জিলিং জেলাজুড়ে করোনা সংক্রমণ রাজ্যের অন্যান্য জেলাকে টেক্কা দিচ্ছে। এরই মধ্যে ভিড় বাড়ছে পাহাড়ে। প্রতিবেশী রাজ্য সিকিমও ইতিমধ্যেই ভিন রাজ্যের পর্যটকদের জন্য এই ধরণের বিধিনিষেধ আরোপ করেছে। তাই বাদ রইল না এই রাজ্যও। দার্জিলিংয়ের স্বার্থে জারি করা হল বিধিনিষেধ।

    Published by:Suman Biswas
    First published: