বিজেপির 'জয় শ্রীরাম' গান বাজিয়ে বিয়ে বাড়িতে দারুণ নাচ!

বিজেপির 'জয় শ্রীরাম' গান বাজিয়ে বিয়ে বাড়িতে দারুণ নাচ!

রায়গঞ্জ শহরের বিভিন্ন বিয়েবাড়ি বা বরযাত্রীর শোভাযাত্রায় ডিজে বাজিয়ে তৃণমূলের স্লোগান " খেলা হবে " গানের সাথে নাচের ছবি আগেই দেখা গিয়েছে।

রায়গঞ্জ শহরের বিভিন্ন বিয়েবাড়ি বা বরযাত্রীর শোভাযাত্রায় ডিজে বাজিয়ে তৃণমূলের স্লোগান " খেলা হবে " গানের সাথে নাচের ছবি আগেই দেখা গিয়েছে।

  • Share this:

#রায়গঞ্জ: তৃণমূল কংগ্রেসের স্লোগান " খেলা হবে " বিয়েবাড়ির শোভাযাত্রায় ভাইরাল হওয়ার পর এবার পিছিয়ে রইল না বিজেপির " জয় শ্রীরাম " স্লোগানও। এবার রায়গঞ্জের বেশ কয়েকটি বিয়েবাড়ির শোভাযাত্রায় ডিজেতে বেজে উঠল " জয় শ্রীরাম " স্লোগানের গান আর তার সাথে উদ্দাম নাচ। রাজনীতির সভা মিছিল ছেড়ে এখন বিয়ে বাড়িতেও নাচাগানায় ভাইরাল হচ্ছে বিজেপির " জয় শ্রীরাম " স্লোগান!

এতদিন রাজনীতির আঙিনায় শোভা বর্ধন ও সাউন্ড সিস্টেমে বাজতে শোনা যেত বিভিন্ন রাজনৈতিক দলের স্লোগান। ইদানিং সিপিএম-এর সভায় মানুষ শুনতে পেতেন " টুম্পা সোনা চলো ব্রিগেড যাই কিংবা তৃণমূল কংগ্রেসের " খেলা হবে " বা বিজেপির কর্মসূচীতে থাকতো " জয় শ্রীরাম " স্লোগান। এইসব  রাজনৈতিক স্লোগান এখন রাজনীতির ময়দান ছেড়ে ঢুকে পড়েছে সরাসরি সাধারণ মানুষের জীবনে৷ শুধু রাজনৈতি অনুষ্ঠান নয়, সামাজিক অনুষ্ঠানে জায়গা করে নিয়েছে প্রচারের এই গান।

রায়গঞ্জ শহরের বিভিন্ন বিয়েবাড়ি বা বরযাত্রীর শোভাযাত্রায় ডিজে বাজিয়ে তৃণমূলের স্লোগান " খেলা হবে " গানের সাথে নাচের ছবি আগেই দেখা গিয়েছে। এবার দেখা গেল বিজেপির  স্লোগান " জয় শ্রীরাম " -এর সঙ্গে বিয়েবাড়িতে নাচ। ভোটের পারদ চরতেই রাজনীতির আঙিনার সাথে সাথে সাধারণ মানুষের জীবনযাত্রা ও সামাজিক অনুষ্ঠানেও প্রভাব ফেলেছে বিভিন্ন রাজনৈতিক দলের স্লোগান। বৃহস্পতিবার রায়গঞ্জ শহরের একটি বিয়েবাড়ির অনুষ্ঠানে শোনা গেল বিজেপির " জয় শ্রীরাম " স্লোগানের গান ও তার সাথে আনন্দ উল্লাসের নাচ। বিয়েবাড়ির এক কর্মকর্তা কৃষ্ণ সরকার জানালেন, আসলে এইসব স্লোগানের গানগুলোতে এমন বীট বা রিদিম আছে যার সঙ্গে পা মেলাতে চাইছেন সকলে৷ এরমধ্যে রাজনীতির কোনও সম্পর্ক নেই। জয় শ্রীরাম স্লোগান দিয়ে রিমিক্সের মাধ্যমে যে গান তৈরি হয়েছে তা শুনলেই অনেকে নাচতে চান। আর তাই বিয়েবাড়িতে এই গানটাকে বাজিয়েই আনন্দ উপভোগ করছেন তাঁরা। যতই জমে উঠছে ভোটের প্রচার, ততই যেন রাজনীতির গণ্ডি পেরিয়ে সামাজিক কাজেও যুক্ত হচ্ছে তৃণমূল কংগ্রেসের " খেলা হবে " আর বিজেপির " জয় শ্রীরাম " স্লোগান৷ সাধারণ মানুষ যে এটা বেশ উপভোগ করছে, তা বলাই বাহুল্য৷

Published by:Pooja Basu
First published:

লেটেস্ট খবর