• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • ভারত বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে দুই দেশের মৈত্রী সাইকেল র‍্যালি

ভারত বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে দুই দেশের মৈত্রী সাইকেল র‍্যালি

ভারত-বাংলাদেশ মৈত্রী সাইকেল র‍্যালি আজ পৌঁছালো উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার পাঞ্জিপাড়ার বড়বিল্লা সীমান্ত চৌকিতে।

ভারত-বাংলাদেশ মৈত্রী সাইকেল র‍্যালি আজ পৌঁছালো উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার পাঞ্জিপাড়ার বড়বিল্লা সীমান্ত চৌকিতে।

ভারত-বাংলাদেশ মৈত্রী সাইকেল র‍্যালি আজ পৌঁছালো উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার পাঞ্জিপাড়ার বড়বিল্লা সীমান্ত চৌকিতে।

  • Share this:

#পাঞ্জিপাড়া : প্রতিবেশী দেশ বাংলাদেশের সাথে সুসম্পর্ক বজায় রাখা এবং সীমান্ত এলাকার বাসিন্দাদের সাথে বি এস এফ এর নিবিড় যোগাযোগ রক্ষা করার লক্ষ্যে " ভারত-বাংলাদেশ মৈত্রী সাইকেল র‍্যালি আজ পৌঁছালো উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার পাঞ্জিপাড়ার বড়বিল্লা সীমান্ত চৌকিতে। ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানের একটি দল দুই দেশের সীমান্ত এলাকার বাসিন্দাদের সাথে সুসম্পর্ক স্থাপনের লক্ষ্যে এই মৈত্রী সাইকেল র‍্যালি উত্তর দিনাজপুর জেলার পাঞ্জিপাড়ার বড়বিল্লা সীমান্ত চৌকিতে পৌঁছাতেই বিএসএফ এর ১৭১ নম্বর ব্যাটেলিয়নের আধিকারিক ও জওয়ানেরা তাদের সম্বর্ধনা জানায়। বিএসএফ এর ১৭১ নম্বর ব্যাটালিয়নের বড়বিল্লা সীমান্ত চৌকিতে সীমান্তবর্তী গ্রামের বাসিন্দাদের নিয়ে একটি অনুষ্ঠানও করে। সম্বর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৭১ নম্বর ব্যাটালিয়নের কমান্ডেন্ট যোগেন্দ্র দেবাশীষ। গত ১০ জানুয়ারি ভারত-বাংলাদেশের পশ্চিমবঙ্গের পানিতোর জিরো পয়েন্ট থেকে শুরু হয়েছে ভারত-বাংলাদেশ মৈত্রী সাইকেল র‍্যালি।  দুই দেশের সীমান্ত এলাকার বর্ডার রোড ধরে এই  মৈত্রী সাইকেল র‍্যালি শেষ হবে আগামী ১৫ ফেব্রুয়ারিতে মিজোরামের শিলতোর সীমান্তে। শুক্রবার এই মৈত্রী সাইকেল র‍্যালি এসে পৌঁছায় উত্তর দিনাজপুর জেলার পাঞ্জিপাড়ায় ভারত-বাংলাদেশ সীমান্ত বড়বিল্লা সীমান্তচৌকিতে। সেখানে মৈত্রী সাইকেল র‍্যালিতে অংশ নেওয়া বিএসএফ জওয়ানদের সম্বর্ধনা জানায় বড়বিল্লা সীমান্ত চৌকির বিএসএফ আধিকারিক ও জওয়ানেরা। বড়বিল্লা সীমান্ত চৌকির বিএসএফ কমান্ডেন্ট যোগেন্দ্র দেবাশীষ জানিয়েছেন, ভারত ও বাংলাদেশ দুই দেশের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে এবং সীমান্তবর্তী গ্রামগুলির সাধারন মানুষের সাথে নিবিড় যোগাযোগ রক্ষা করার লক্ষ্যে এই মৈত্রী সাইকেল র‍্যালি করা হয়েছে। গতকাল এই মৈত্রী র‍্যালিকে হেমতাবাদে তাদের গ্রহন করেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চোধুরী। রাজ্যের যে সমস্ত জেলায় এই দল পৌছাছেন সীমান্তবাহিনী জওয়ান তাদের অভিনন্দন জানান। সীমান্ত রোড ধরেই এই দলটি সিলতোরের পৌছাবেন বলে বিএসএফ সূত্রে জানানো হয়েছে। এই দলটি যেখানে পৌছাছেন সীমান্ত রক্ষীবাহিনীর সঙ্গে সঙ্গে সাধারন মানুষ তাদের অভিনন্দন জানান। গ্রামের মানুষ তাদের ফুল ছিটিয়ে তাদের স্বাগত জানান।

Uttam Paul

Published by:Debalina Datta
First published: