Home /News /north-bengal /
Malda News|| ভোট ঘোষণা না হতেই প্রার্থী তালিকা ঘোষণা, মালদহের ইংরেজবাজারে চমক বামেদের

Malda News|| ভোট ঘোষণা না হতেই প্রার্থী তালিকা ঘোষণা, মালদহের ইংরেজবাজারে চমক বামেদের

মালদহের ইংরেজবাজারে চমক বামেদের।

মালদহের ইংরেজবাজারে চমক বামেদের।

CPIM announced candidate list in Malda: ২৯ আসনের ইংরেজবাজার পুরসভায় প্রথম দফায় ১৬ আসনের বামেদের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। দ্বিতীয় দফায় বাকি ১৩ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

  • Share this:

#মালদহ: পুরসভা ভোট এখনও ঘোষণা হয়নি। তার আগেই রাজ্যে প্রথম মালদহের ইংরেজবাজার পুরসভায় নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করে দিল বামফ্রন্ট। ২৯ আসনের ইংরেজবাজার পুরসভায় প্রথম দফায় ১৬ আসনের বামেদের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। দ্বিতীয় দফায় বাকি ১৩ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। শুক্রবার সন্ধ্যায় মালদহ শহরের প্রাণকেন্দ্র পোস্ট অফিস মোড়ে পথসভা থেকে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা এবং প্রার্থী পরিচিতি করানো হয়। উল্লেখযোগ্য ভাবে এ বার কংগ্রেসের জন্য কোনও আসন না ছেড়ে একলা চলো নীতি নিয়েছে বামফ্রন্ট নেতৃত্ব।

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের অন্যান্য পুরসভার সঙ্গে মালদহের ইংরেজবাজার পুরসভায় নির্বাচন হওয়ার কথা। ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই নিজেদের প্রার্থী ঘোষণা করে কার্যত চমক দিল মালদহের বাম নেতৃত্ব। এ দিন প্রার্থী তালিকা প্রকাশের সঙ্গে সঙ্গেই স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত পুরবোর্ড গঠনের ডাক দিয়েছে জেলা বামফ্রন্ট। ঘোষিত প্রার্থী তালিকায় জোর দেওয়া হয়েছে নতুন মুখের ওপর। প্রথম দফার প্রার্থী তালিকায় পাঁচজন মহিলা প্রার্থী রয়েছেন। প্রার্থীর তালিকায় ঠাঁই পেয়েছেন রেড ভলান্টিয়ার সদস্য।

আরও পড়ুন: মূষিককুলের দৌরাত্বে নাজেহাল! কলকাতা পুরসভার অধিবেশনে পদক্ষেপের প্রস্তাব

বামেদের তরুণ প্রার্থীরা আসন্ন পুরভোটে ইংরেজবাজারে ভাল ফল করবেন বলে দাবি জেলা সিপিএম সম্পাদক অম্বর মিত্রের। এর আগে গত বিধানসভা ও লোকসভা নির্বাচনে মালদহে কংগ্রেস ও সিপিএম আসন সমঝোতা করে লড়েছিল। সূত্রের খবর, এ বার আলাদাভাবে পুরভোটে সব আসনে প্রার্থী দিয়ে নিজেদের শক্তি পরীক্ষা করতে চাইছে বামেরা। শুক্রবার বামেদের তরফে ইংরেজবাজার পুরসভার ২, ৪, ৬, ৮,১১, ১৪, ১৬, ১৭, ১৮, ১৯, ২০, ২৪, ২৫, ২৭, ২৮, ২৯- এই ১৬ ওয়ার্ডের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: কলকাতা ট্রাফিক পুলিশের ন্যূনতম জরিমানা বাড়ল ৫ গুণ, কী প্রতিক্রিয়া শহরের বিভিন্ন মহলে?

মালদহের ইংরেজবাজারে বামেদের প্রার্থী তালিকা এইরকম, ওয়ার্ড-২- মলয় রায়চৌধুরী (সিপিএম), ওয়ার্ড-৪ প্রকাশ দাস (ফরওয়ার্ড ব্লক), ওয়ার্ড- ৬ তনুশ্রী চৌধুরী (আরএসপি), ওয়ার্ড-৮ মধুরিমা ঘোষ (সিপিএম), ওয়ার্ড-১১ প্রণব চৌধুরী (সিপিএম), ওয়ার্ড-১৪ বিষ্ণু বসাক (সিপিএম), ওয়ার্ড-১৬ অনিক ভট্টাচার্য (সিপিএম), ওয়ার্ড-১৭ মিন্টু চৌধুরী (সিপিএম), ওয়ার্ড-১৮ মৌমিতা চ্যাটার্জী (সিপিএম), ওয়ার্ড-১৯ উত্তম রায় (সিপিএম), ওয়ার্ড-২০ বরুন সাহা (সিপিএম), ওয়ার্ড-২৪ কৃষ্ণ ঘোষ (সিপিএম), ওয়ার্ড-২৫ অনুরুপা ঘোষ (সিপিএম), ওয়ার্ড-২৭ নুপুর হালদার সিংহ (সিপিএম), ওয়ার্ড-২৮ মনোরঞ্জন সিকদার (সিপিএম), ওয়ার্ড-২৯ দুলাল নন্দন চাকী (সিপিএম)।

 সেবক দেবশর্মা

Published by:Shubhagata Dey
First published:

Tags: Cpim, Malda

পরবর্তী খবর