• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • COVID VACCINATION OR RTPCR TEST MANDATORY FOR DARJEELING TOUR POLICE ARE IN ACTION SDG

Covid Restrictions in Darjeeling|| সংক্রমণ রুখতে দার্জিলিং-কার্শিয়ংয়ে ব্যাপক ধরপাকড়, বিধি ভেঙে আটক পর্যটকেরাও

সংক্রমণ রুখতে দার্জিলিং-কার্শিয়ংয়ে ব্যাপক ধরপাকড়।

Covid Restrictions in Darjeeling: কোভিডের তৃতীয় (Covid 19 Third Wave) ঢেউ আসছে। তার আগেই আরও সতর্ক পাহাড় (Darjeeling) থেকে সমতল। ইতিমধ্যেই পাহাড়ে বেড়ানোর জন্যে নয়া নির্দেশিকা (Covid Guidelines) জারি করেছে জেলা প্রশাসন।

  • Share this:

#কলকাতা: কোভিডের তৃতীয় (Covid 19 Third Wave) ঢেউ আসছে। তার আগেই আরও সতর্ক পাহাড় (Darjeeling) থেকে সমতল। ইতিমধ্যেই পাহাড়ে বেড়ানোর জন্যে নয়া নির্দেশিকা (Covid Guidelines) জারি করেছে জেলা প্রশাসন। দার্জিলিংয়ে বেড়াতে এলে পর্যটকদের হয় টিকার (Covid Vaccine) ডাবল ডোজ নিতে হবে নইলে শেষ ৭২ ঘন্টার আরটিপিসিআর (TR-PCR Test) রিপোর্ট নেগেটিভ থাকতে হবে। সব পর্যটকদের ক্ষেত্রেই এক নিয়ম।

দ্বিতীয় (Coronavirus 2nd Wave) ঢেউতেও কাবু পাহাড়। সংক্রমণের সংখ্যা কমলেও কোভিড ফ্রি এখনও হয়ে ওঠেনি পাহাড়। তবুও পাহাড়জুড়ে চূড়ান্ত অসাবধানতার ছবি! আজ পুলিশি অভিযানে সেই ছবিই সামনে উঠে এসেছে। শৈলশহর দার্জিলিংয়ে সকাল থেকেই কড়াকড়ি পুলিশের। চলল ব্যপক ধরপাকড়। কোভিড বিধি না মানায় আটক করা হয়েছে চার পর্যটককে। মাস্ক ছাড়া ঘোরায় আটক করা হয়েছে তাঁদের। বিনা মাস্কে ব্যবসা করার অভিযোগেও গ্রেফতার করা হয়েছে একাধিক ব্যবসায়ীকে। বিধি ভাঙায় গ্রেফতার হয়েছেন গাড়ি চালকও।

পাহাড়ে কোভিড বিধি মানায় জোর পুলিশের! টিকার ডাবল ডোজ বা ৭২ ঘন্টায় আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট সঙ্গে রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিশ। এ দিন শতাধীক ব্যক্তিকে আটক করেছে দার্জিলিং সদর থানার পুলিশ। পাহাড়জুড়েই চলছে কড়াকড়ি। দার্জিলিং, কার্শিয়ংয়ে বিভিন্ন হোটেলে হানা দেয় পুলিশ। কোভিড বিধি মেনে চলছে কী হোটেল মালিকেরা? পর্যটকদের বুকিংয়ের ক্ষেত্রে জেলা প্রশাসনের জারি করা নির্দেশিকা কী মানা হচ্ছে? খতিয়ে দেখতেই তল্লাশি। পর্যটকদের রেজিস্ট্রার খাতাও খতিয়ে দেখেন পুলিশ কর্তারা। এমনকী শিলিগুড়ি ও দার্জিলিংয়ের সংযোগকারী জাতীয় সড়কেও গাড়ি থামিয়ে চলছে বিশেষ তল্লাশি চালান হয়।

কোভিড বিধি না মেনে ঘুরতে আসার জেরে আটক তিন পর্যটক। মিরিকে বেড়াতে এসে বিধি ভঙ্গ করায় আটক করা হয়েছে তিন পর্যটককে। মিরিক লেক-সহ পর্যটনকেন্দ্রগুলোতে মিরিক পুলিশের অভিযান চলে। মিরিক থানার ওসি'র নেতৃত্বে চলে অভিযান। টিকার ডাবল ডোজ বা আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট সঙ্গে রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিশ। কার্শিয়ংয়েও কড়াকড়ি পুলিশের। দিনভর চলে ধরপাকড়। বিনা মাস্কে বাজারে দেখতেই গ্রেফতার করা হয়। কোভিড বিধি মেনে চলার পরামর্শ পুলিশের। কার্শিয়ংয়েও প্রায় ২৫ জনকে এ দিন গ্রেফতার করা হয়েছে।

Partha Sarkar

Published by:Shubhagata Dey
First published: