corona virus btn
corona virus btn
Loading

বাড়ছে সংক্রমণ, শিলিগুড়িতে এবারে হল 'করোনা মায়ের' পুজো!

বাড়ছে সংক্রমণ, শিলিগুড়িতে এবারে হল 'করোনা মায়ের' পুজো!

এবারে করোনার হাত থেকে দেশকে বাঁচাতে, রাজ্যকে বাঁচাতে, সর্বোপরি নিজের জেলায় সংক্রমণ কমাতে শুরু হয়েছে পুজো। "করোনা মায়ের" পুজো!

  • Share this:

#শিলিগুড়ি: করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। উত্তরবঙ্গেও ক্রমেই সংখ্যাটা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকই হোক কিংবা পড়ুয়ারা আসতেই সংক্রমণ বাড়ছে। এখোনও একাধিক শ্রমিক স্পেশাল ট্রেন আসবে। তাই দুশ্চিন্তাও বাড়ছে।

সকলেই ফিরছেন করোনার হটস্পট দিল্লি, মুম্বাই সহ একাধিক রাজ্য থেকে। পাহাড় থেকে সমতল সর্বত্রই ফিরছে পরিযায়ীরা। এখন আতঙ্কের অপর নামই করোনা। লকডাউনের মাঝেই একাধিক পরিষেবা চালু হয়েছে। আগামী সোমবার থেকে আরও স্বাভাবিক হবে গোটা দেশ। দেশের আর্থিক পরিকাঠামো ফেরাতেই ধাপে ধাপে খুলবে একাধিক পরিষেবা। মানা হবে স্বাস্থ্য বিধি। এবারে করোনার হাত থেকে দেশকে বাঁচাতে, রাজ্যকে বাঁচাতে, সর্বোপরি নিজের জেলায় সংক্রমণ কমাতে শুরু হয়েছে পুজো। "করোনা মায়ের" পুজো!

সোশ্যাল মিডিয়ায় ঘুরছে পুজোর কথা। তা দেখে আর ঘরে বসে থাকতে পারেননি শিলিগুড়ির গৃহবধূরা। শুক্রবার মহানন্দা নদীর নৌকাঘাটে শুরু হয় "করোনা মায়ের" পুজার্চনা। এক্কেবারে নিষ্ঠার সঙ্গে। পুজোর আচার কী? কী কী উপকরণের প্রয়োজন? ৯ রকমের ফল, ৯ রকমের ফুল, ৯টি লাড্ডু, ৯টি ধূপকাঠি, ৯টি পান, ৯টি সুপারি! সবই ৯টি করে! এমনই বার্তা যে এসছে তাদের কাছে! তা মেনেই করা হয় পুজোপাঠ। আর পুজো হয় সপ্তাহের দু'দিনে। সোমবার আর শুক্রবারে। সেইমতো আজ অর্থাৎ শুক্রবার পুজো সারেন মহিলারা।

আগামী সপ্তাহের শুক্রবারে ফের পুজো করবেন "করোনা মায়ের"। তাদের আশা, পুজোর মধ্য দিয়েই বিদায় নেবে মারণ করোনা ভাইরাস। বিশ্বজুড়ে  কয়েক লাখ প্রাণ কেড়েছে নিয়েছে করোনা। তার হাত থেকে রক্ষা পেতেই এই বিশেষ পুজোর আয়োজন। এর আগে শিলিগুড়ির ইস্টার্ণ বাইপাসে এক কালী মন্দিরেও যজ্ঞের আয়োজন করা হয়। করোনার দাপট কমবে কি না, তা সময়ই বলবে। কেননা বিষেষজ্ঞ চিকিৎসক থেকে বিজ্ঞানীরা প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যাচ্ছে করোনা প্রতিরোধক টিকার আবিষ্কারে।

Published by: Pooja Basu
First published: June 5, 2020, 5:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर