উত্তরবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

গত ২৪ ঘণ্টায় শিলিগুড়িতে করোনা আক্রান্ত ১৫ জন, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০

গত ২৪ ঘণ্টায় শিলিগুড়িতে করোনা আক্রান্ত ১৫ জন, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০

বৃহস্পতিবার থেকে ফের বন্ধ হচ্ছে পাহাড়ে পর্যটকদের আসা

  • Share this:

#শিলিগুড়ি: ফের ২ আক্রান্তের মৃত্যু। একজন ৫ এবং অন্য জন ২১ নং ওয়ার্ডের বাসিন্দা। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০। আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে শিলিগুড়িতে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ জন। এর মধ্যে পুর এলাকাতেই ১৩ জন। কিছুতেই নামছে না গ্রাফ। যা যথেষ্টই উদ্বেগের। চিন্তিত শহরবাসী।

মাটিগাড়ায় আরও এক আক্রান্তের খোঁজ মিলেছে। শহর লাগোয়া সুকনাতেও নতুন করে একজনের লাকা রসের রিপোর্ট পজিটিভ আসায় ওই এলাকায় সংখ্যাটা বেড়ে দাঁড়াল ২। ১ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত শিলিগুড়ি পুরসভা এবং পাহাড় মিলিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪৮ জন। যা আগের সব রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে। ইতিমধ্যেই স্বাস্থ্য কর্তাদের দাবি, সংক্রমণ আরও বাড়বে শিলিগুড়িতে। তবে পাহাড়ে নতুন করে আক্রান্তের খোঁজ মেলেনি। যা ভাল দিক। তবুও সতর্ক পাহাড়। কাল থেকে ফের বন্ধ হচ্ছে পাহাড়ে পর্যটকদের আসা।

গত ১ জুলাই থেকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছিল শৈলশহর। কিন্তু এক শিশু বিশেষজ্ঞ চিকিৎসক-সহ ২ জনের সোয়াবের নমুনা রিপোর্ট পজিটিভ আসায় সিদ্ধান্ত বদলাল গোর্খাল্যাণ্ড টেরিটোরিয়াল এডমিনিস্ট্রেশন। ৯ থেকে ৩১ জুলাই পর্যন্ত পাহাড়ে পর্যটকদের জন্যে জারি করা হয়েছে "না" নির্দেশিকা। আজ জিটিএ'র চেয়ারম্যান অনীত থাপা জানান, শিলিগুড়িতে আক্রান্ত বাড়ছে। এই মূহূর্তে পাহাড় পর্যটকদের জন্যে সুরক্ষিত নয়। তাই রাজ্যের নির্দেশিত পথে ৩১ জুলাই পর্যন্ত লকডাউন চলবে। খুব প্রয়োজন ছাড়া শিলিগুড়ি সফরেও "না" বলে দেওয়া হয়েছে। একমাত্র চিকিৎসার জন্যে ছাড় দেওয়া হয়েছে।

জিটিএ এক নির্দেশিকায় স্পষ্ট জানিয়ে দিয়েছে, পাহাড়কে কোভিড ফ্রি করতে হবে। আর তাই স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। পুলিশি তৎপরতা আরো বাড়ানো হবে। এদিকে ভালো খবরও রয়েছে। সুস্থতার হারের গ্রাফও বেশ ভালো। প্রতিদিনই বাড়ছে সুস্থতার সংখ্যা। আজও ৩৬ জন আক্রান্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। ৪৮ ঘন্টায় সংখ্যাটা ৪৬।

Partha Pratim Sarkar

Published by: Ananya Chakraborty
First published: July 8, 2020, 11:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर