Home /News /north-bengal /
করোনা সতর্কতা: সামাজিক দূরত্ব বজায় রাখতে সরানো হল ফুলেশ্বরী বাজার

করোনা সতর্কতা: সামাজিক দূরত্ব বজায় রাখতে সরানো হল ফুলেশ্বরী বাজার

সরিয়ে আনা হল ২৪ নম্বর ওয়ার্ডের তরুন তীর্থ ক্লাবের মাঠে

  • Share this:

#শিলিগুড়ি: করোনা ভাইরাস ছড়াচ্ছে সর্বত্র। উত্তরবঙ্গেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনা সন্দেহেও উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের আইশোলেশন ওয়ার্ড-সহ বিভিন্ন কোয়ারান্টান সেন্টারে ভর্তি বহু। করোনা মোকাবিলায় মানুষের দূরত্ব বজায় রাখাই সেরা দাওয়াই। সেজন্যে বার বার সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন জানাচ্ছে সরকার। বহু ক্ষেত্রেই তা মানা হচ্ছে না। আর তাই এবারে শিলিগুড়ির ফুলেশ্বরী বাজার অন্যত্র সরিয়ে দেওয়া হল। সরিয়ে আনা হল ২৪ নম্বর ওয়ার্ডের তরুন তীর্থ ক্লাবের মাঠে।

আজ, সোমবার সেখানেই বসান হল ফুলেশ্বরী বাজার। নির্দিষ্ট দূরত্বে বসানো হয়েছে সবজী বাজার। ব্যবসায়ী সমিতি এবং তরুন তীর্থ ক্লাব এগিয়ে এসছে। উভয়ের যৌথ সহযোগিতায় আজ থেকেই ফুলেশ্বরী বাজারের ঠিকানা বদল করা হল। স্থানীয় কাউন্সিলর তথা পুরসভার স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ সদস্য শঙ্কর ঘোষ জানান, 'ক্রেতাদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেননা আগের ঠিকানায় বাজারে পারস্পরিক দূরত্ব মানা হচ্ছিল না। বিষয়টি নজরে আসতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি সবজি ব্যবসায়ীকে নির্দিষ্ট দূরত্বে বসতে দেওয়া হয়েছে। একটি সবজি দোকানের ওপর অন্য দোকান নয়। ঘাড়ের ওপির নিঃশ্বাস আর ফেলতে দেওয়া হবে না। ক্রেতাদেরও বলা হয়েছে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। এমনকী মাস্ক পড়াও বাধ্যতামূলক করা হয়েছে।'

কাউন্সিলর জানান, শহরের প্রতিটি বাজারেই ভিড় দেখা যায়। ভিড় থেকেই ছড়ায় করোনা ভাইরাস। তাই ব্যবসায়ী সমিতি এবং ক্লাব কর্তারা সবুজ সংকেত দিতেই আজ থেকে বাজার চালু করা হয়েছে। একে স্বাগত জানিয়েছেন ক্রেতা এবং বিক্রেতারা। এর আগে সুভাষপল্লির হলদিবাড়ি বাজারেরও ঠিকানা বদল করা হয়। বাজার বসানো হয় পাশের রথখোলা স্পোর্টিং ক্লাবের মাঠে। শহরের অন্য বাজারগুলিও ধীরে ধীরে স্থানান্তরিত করারও উদ্যোগ নেওয়া হয়েছে।

Partha Pratim Sarkar

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Coronavirus, COVID-19, Fuleswari, Market, Siliguri, Social Distancing

পরবর্তী খবর