Coronavirus Lockdown: করোনার ভয়ে বন্ধ খদ্দেরের যাতায়াত, রুজি হারানো অভুক্ত যৌনকর্মীদের পাশে রামকৃষ্ণ মিশন

এদিন সকাল থেকে দুর্বার মহিলা সমন্বয় কমিটির সাহায্য নিয়ে ওই এলাকায় ত্রাণ বিলির ব্যবস্থা করে রামকৃষ্ণ মিশন।

এদিন সকাল থেকে দুর্বার মহিলা সমন্বয় কমিটির সাহায্য নিয়ে ওই এলাকায় ত্রাণ বিলির ব্যবস্থা করে রামকৃষ্ণ মিশন।

  • Share this:

#মালদহঃ-লকডাউন পরিস্থিতিতে ত্রাণ কার্যে নামল মালদহের রামকৃষ্ণ মিশন আশ্রম। লকডাউনে করোনার ভয়ে বন্ধ খদ্দেরের যাতায়াত ৷ বন্ধ রোজগারও ৷ সমাজের চোখে বিচ্ছিন্ন, কারণ ওরা যৌনকর্মী ৷ কার্যতঃ চার দেওয়ালের  মধ্যে থাকা অসহায় মহিলাদের পাশে দাঁড়াতে এগিয়ে এল রামকৃষ্ণ মিশন।

মঙ্গলবার মালদা শহরের হংসগিরি লেন এলাকায় রুজি রুটির সমস্যায় পড়া প্রায় ২৫০ যৌনকর্মীদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। লকডাউন পরিস্থিতিতে চরম সমস্যায় পড়েছে এই এলাকার বাসিন্দা মহিলারা। রুজি রোজগার না থাকায় দৈনিক খাবারের সংস্থান করাও কঠিন হয়ে দাঁড়িয়েছে। জেলার বিভিন্ন এলাকায় সরকারি ও বেসরকারি উদ্যোগে ত্রাণ পৌছালেও নিষিদ্ধ পল্লী বলে এই এলাকায় ত্রাণ পৌঁছাচ্ছিল না। এদিন সকাল থেকে দুর্বার মহিলা সমন্বয় কমিটির সাহায্য নিয়ে ওই এলাকায় ত্রাণ বিলির ব্যবস্থা করে রামকৃষ্ণ মিশন।

আবাসিক মহিলাদের চাল, ডাল, তেল, আলু, লবন, সোয়াবিনের মতো খাদ্য সামগ্রীর পাশাপাশি পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মাস্ক, স্যানিটাইজার ও সাবান তুলে দেওয়া হয়। নিজেদের মধ্যে সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রাণ গ্রহণ করেন মহিলারা। স্থানীয় কয়েকজন জানান, লকডাউন পরিস্থিতিতে রোজগারের কোনও উপায় নেই। এরফলে এলাকার আবাসিকদের অনেকেই চরম আর্থিক সঙ্কটের মধ্যে রয়েছেন। এই অবস্থায় রামকৃষ্ণ মিশন আশ্রমের তরফে সাহায্য মেলায় কয়েকদিনের জন্য হলেও তাঁদের খাবারের সঙ্কট কাটবে।

Sebak Deb Sharma

Published by:Elina Datta
First published: