Home /News /north-bengal /

Coronavirus in Malda : সরকারি মহিলা আবাসে করোনা হানা, এই জেলায় দৈনিক সংক্রমণ ছাড়ালো পাঁচশোর গণ্ডি

Coronavirus in Malda : সরকারি মহিলা আবাসে করোনা হানা, এই জেলায় দৈনিক সংক্রমণ ছাড়ালো পাঁচশোর গণ্ডি

নতুন সংক্রমিতদের তালিকায় মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক, পড়ুয়া থেকে বেশ কিছু স্বাস্থ্যকর্মীও রয়েছেন বলে জানা গিয়েছে

নতুন সংক্রমিতদের তালিকায় মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক, পড়ুয়া থেকে বেশ কিছু স্বাস্থ্যকর্মীও রয়েছেন বলে জানা গিয়েছে

নতুন সংক্রমিতদের তালিকায় মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক, পড়ুয়া থেকে বেশ কিছু স্বাস্থ্যকর্মীও রয়েছেন বলে জানা গিয়েছে (Coronavirus in Malda)

  • Share this:

মালদহ : মালদহে সরকারি মহিলা আবাসে করোনা হানা। সরকারি হোমের আবাসিক এবং আধিকারিক ও কর্মী মিলিয়ে সংক্রমিত প্রায় ২০ জন । বুধবার জেলায় ফের দৈনিক সংক্রমণ ছাড়ালো পাঁচশোর গণ্ডি । বুধবার বিকেল পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় এই জেলায় করোনা সংক্রমিত হয়েছেন ৫৪৪ জন । নতুন সংক্রমিতদের তালিকায় মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক, পড়ুয়া থেকে বেশ কিছু স্বাস্থ্যকর্মীও রয়েছেন বলে জানা গিয়েছে (Coronavirus in Malda) ।

আরও পড়ুন : বনমন্ত্রীর আশ্বাসে গরুমারা প্রবেশদ্বারের সামনে আন্দোলনরত অস্থায়ী বনকর্মীদের ধর্মঘট উঠে গেল

করোনা পরিস্থিতি সামাল দিতে এদিন থেকেই মালদহ শহরে মাইক্রো কনটেইনমেন্ট জোনগুলিতে স্যানিটাইজেশন এবং সচেতনতার প্রচারের কাজ শুরু করেছে ইংরেজবাজার পুরসভা। এদিন সকাল থেকে ইংরেজবাজার পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের হায়দারপুর এলাকায় অভিযানে নামে পুরসভা। নেতৃত্বে ছিলেন পুরপ্রশাসক মন্ডলীর চেয়ারপার্সন সুমালা আগরওয়ালা। তবে, কনটেইনমেন্ট জোন ঘোষিত হওয়ার পরও এই সব এলাকায় অনেককে দেখা গিয়েছে মাস্ক ছাড়াই দিব্যি ঘুরে বেড়াচ্ছেন অথবা আড্ডা মারছেন। এ নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেন পুরসভার চেয়ারপার্সন।

আরও পড়ুন : কেন্দ্রীয় এবং রাজ্যের রাজস্ব ফাঁকি দিয়ে ডুয়ার্স জুড়ে রমরমিয়ে ভুটান সিমেন্টের ব্যবসা, অভিযোগ ব্যবসায়ী সংগঠনের

এদিন প্রশাসনের উদ্বেগ বাড়িয়েছে মালদহ শহরের সরকারি মহিলা হোম। ইংরেজবাজার পুরসভার ২ নম্বর ওয়ার্ডে এই সরকারি হোমের আবাসিকদের মধ্যে অনেকেই করোনা সংক্রমিত বলে রিপোর্ট প্রকাশ্যে এসেছে। করোনা আক্রান্ত হয়েছেন এই হোমের সুপারও। জানা গিয়েছে, বর্তমানে এই হোমে প্রায় ৩০ জন আবাসিক রয়েছেন। তার মধ্যে প্রাথমিক পরীক্ষার পর ১৩ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জেলার বিভিন্ন এলাকায় উদ্ধার হওয়া ১৮ বছরের কম বয়সি মহিলাদের সরকারিভাবে এই হোমে রাখার ব্যবস্থা রয়েছে। প্রায়ই বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হওয়া মেয়েরা এই হোমে এসে থাকেন। দিন কয়েক আগে এই হোমের কয়েক জনের শরীরে শারীরিক অসুস্থতার লক্ষণ দেখা দেয়। এরপরই স্বাস্থ্য পরীক্ষা করতে গিয়ে অনেকের শরীরে এই সংক্রমণ ধরা পড়ে। আপাতত হোমেই মেডিক্যাল টিম পাঠিয়ে অসুস্থদের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে ।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Coronavirus, COVID19, Malda

পরবর্তী খবর