corona virus btn
corona virus btn
Loading

মাস্ক না পরলেই জরিমানা! শিলিগুড়ির বিধান মার্কেটে চালু হচ্ছে নয়া বিধি

মাস্ক না পরলেই জরিমানা! শিলিগুড়ির বিধান মার্কেটে চালু হচ্ছে নয়া বিধি

এজন্য ব্যবসায়ী সমিতির একটি বিশেষ দল নজরদারি চালাবে মার্কেটে

  • Share this:

#শিলিগুড়ি: মাস্ক না পড়লেই এবারে জরিমানা! এমনই নিয়ম আসছে শিলিগুড়ির বিধান মার্কেটে। সে ব্যবসায়ী হোক বা দোকানের কর্মচারি। ক্রেতা বা তার সঙ্গে আসা কোনও ব্যক্তি। নাক, মুখ মাস্কে না ঢাকলেই করা হবে জরিমানা। জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে বৈঠকের পরই এই সিদ্ধান্ত নিয়েছে বিধান মার্কেট ব্যবসায়ী সমিতি। এজন্য ব্যবসায়ী সমিতির একটি বিশেষ দল নজরদারি চালাবে মার্কেটে। কড়াকড়ি না করা হলে মানুষ সচেতন হবে না। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান সংগঠনের সদস্য অসিত দে।

এদিনও দেখা গেল মার্কেটের বহু ব্যবসায়ীরই মুখে নেই মাস্ক বা ফেস কভার। অথচ মার্কেটে অনবরত মাইকে বেজে চলেছে কোভিড সচেতনতা প্রচার। যেখানে বলা হচ্ছে মাস্ক বা ফেস কভার পড়ে মার্কেটে আসুন। ব্যবসায়ী এবং দোকানের কর্মীরাও মাস্ক ব্যবহার করুন। কিন্তু বাস্তবে ঠিক উলটো ছবি ধরা পড়লো আমাদের ক্যামেরায়। আর তাই এবারে নয়া বিধি কার্যকারী হচ্ছে বিধান মার্কেটে। যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে তার হাত থেকে বাঁচতে মার্কেটের প্রত্যেক ব্যবসায়ী এবং দোকানের কর্মীদেরও র‍্যাপিড টেস্ট করানো হবে। এনিয়ে জেলা প্রশাসন সবুজ সংকেত দিয়েছে। তবে মার্কেটে নয়, জেলা হাসপাতালে গিয়ে লালা রসের নমুনা দিয়ে আসতে হবে তাদের। তারপরবসেই নমুনা পাঠানো হবে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবে।

গত কয়েকদিনে যদিও গ্রাফ কিছুটা নেমেছে। তবুও স্বস্তিতে নেই মার্কেটের ব্যবসায়ীরা। একেই ব্যবসায় মন্দা চলছে। তবুও ন্যূনতম স্বাস্থ্য বিধি মেনেই চলতে চায় বিধান মার্কেটের ব্যবসায়ীরা। ধীরে ধীরে স্বমহিমায় ফিরতে চায় ব্যবসায়ীরা। কেননা সামনেই পুজো। অন্তত বেচাকেনার একটা আবহ যাতে তৈরী হয় সেদিকেই নজর ব্যবসায়ী সমিতির। নতুন করে লকডাউন বা মার্কেট বন্ধের আপাতত কোনো সম্ভাবনা নেই বললেই চলে। তাই প্রথমে ৬টা, তারপর ৭টা, আর এখন রাত ৮টা পর্যন্ত খোলা থাকছিল মার্কেট। এবারে ঠিক হয়েছে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে মার্কেট।

Partha Pratim Sarkar

Published by: Ananya Chakraborty
First published: August 14, 2020, 7:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर