Home /News /north-bengal /
Coronavirus Death:৫ মাস পর ফের কোভিড আক্রান্তের মৃত্যু উত্তরবঙ্গ মেডিক্যালে

Coronavirus Death:৫ মাস পর ফের কোভিড আক্রান্তের মৃত্যু উত্তরবঙ্গ মেডিক্যালে

ফের একবার রাজ্যে করোনার বাড়বাড়ন্তের ইঙ্গিত! রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভাইরাসের দাপট

  • Share this:

    #শিলিগুড়ি: বিগত কিছুদিন ধরেই চোখ রাঙাচ্ছে করোনা! প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ে আক্রান্তের সংখ্যা। ৫ মাস পর ফের কোভিড আক্রান্তের মৃত্যু উত্তরবঙ্গ মেডিক্যালে। মৃতের বাড়ি কার্শিয়ংয়ে। গত ২৮ জুন ভর্তি হয়েছিলেন মেডিক্যালের কোভিড ব্লকে। আজ সকালে মৃত্যু হয় রোগীর। মৃতের বাড়ি কার্শিয়ংয়ে।

    হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৮ জুন রোগী ভর্তি হয়েছিলেন মেডিক্যালের কোভিড ব্লকে। আজ, শনিবার সকালে তাঁর মৃত্যু হয়। মেডিক্যালে এই মূহূর্তে ১৩ জন আক্রান্ত ভর্তি রয়েছেন। চিকিৎসা পরিকাঠামোর অভাব নেই বলেই দাবি কলেজের অধ্যক্ষ ইন্দ্রজিৎ সাহার।

    দেড় হাজারের গন্ডি পেরিয়ে একদিনে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৭০০ ছাড়িয়ে গেল৷ কলকাতাতেও হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা৷ এই পরিস্থিতিতে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের বার্তা, 'অহেতুক আতঙ্কিত হবেন না। পুরসভা এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আমাদের সরকার সমস্ত দিকে নজর রেখেছে। তবে সতর্ক থাকুন। সব সময় মাস্ক ব্যবহার করুন। আর যাঁরা এখনও করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ নেননি, তাঁদের অনুরোধ করবো অবিলম্বে সেই ডোজ নিয়ে নিন৷'

    ফের একবার রাজ্যে করোনার বাড়বাড়ন্তের ইঙ্গিত! রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভাইরাসের দাপট। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭৩৯ জন, যা আগের দিনের তুলনায় বেশ খানিকটা বেশি। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, সংক্রমিতদের মধ্যে কলকাতা বাসিন্দাই ৬৭৩ জন। উত্তর ২৪ পরগণার ৪৪১ জন। দক্ষিণ কলকাতার ৮ ও ১০ নম্বর বরো-এ করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। ১০ নম্বর বরো এলাকার নিউ আলিপুর, গড়ফা, লেক, যাদবপুর, গল্ফ গ্রিন, রিজেন্ট পার্ক ও নেতাজিনগরে বেড়েই চলেছে সংক্রমিতের সংখ্যা। ৮ নম্বর বরো এলাকার গড়িয়াহাট, বালিগঞ্জ, ভবানীপুর, টালিগঞ্জেও পরিস্থিতি উদ্বেগজনক।

    পুরসভার স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, ওই দু’টি বরোয় সংক্রমিতের সংখ্যা কিছুতেই কমছে না। মঙ্গলবার ১০ নম্বর বরোয় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯৯। বুধবার তা বেড়ে দাঁড়িয়েছে ১১১-তে। ৮ নম্বর বরোয় মঙ্গল ও বুধবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল যথাক্রমে ৯৬ ও ৬৩। কলকাতা পুরসভা জানিয়েছে, শুধু ৮ ০ ১০ নম্বর বরো-ই নয়, ১৪ নম্বর বরোর বেহালা, পর্ণশ্রী, হরিদেবপুর ও ঠাকুরপুকুর এলাকায়-ও সংক্রমণ বাড়ছে। পাল্লা দিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে উত্তর কলকাতার এক নম্বর বরো এলাকার টালা ও চিৎপুরেও।

    উত্তর কলকাতার মধ্যে তিন নম্বর বরোয় করোনা আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। বুধবার সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪১। ওই বরো এলাকার মানিকতলা, ফুলবাগান, বেলেঘাটায় সংক্রমণের হার তুলনায় বেশি। এই পরিস্থিতিতেও মেয়র ফিরহাদ হাকিমের বক্তব্য, 'আমরা সতর্ক আছি। চিন্তিত না হয়ে আপনারাও সতর্ক থাকুন'।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Coronavirus

    পরবর্তী খবর