উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

উর্ধ্বমুখী গ্রাফ, উত্তরের ৮ জেলাতেই ক্রমেই জাল ছড়াচ্ছে মারণ করোনা ভাইরাস!

উর্ধ্বমুখী গ্রাফ, উত্তরের ৮ জেলাতেই ক্রমেই জাল ছড়াচ্ছে মারণ করোনা ভাইরাস!

প্রশাসনের বার্তা, এবারে শারোদৎসবে নিজের পাড়ায় থাকুন। পাড়ার পুজো নিয়ে মেতে উঠুন।

  • Share this:

#দার্জিলিং:  উত্তরবঙ্গে বাড়ছে করোনার গ্রাফ। উত্তরের আট জেলাতেই ক্রমেই জাল ছড়াচ্ছে মারণ করোনা ভাইরাস! আক্রান্তের গ্রাফে শীর্ষে দার্জিলিং। শিলিগুড়ি সহ পাহাড় মিলিয়ে আক্রান্তের শতকরা হার ১৪-য়েরও বেশী। আর তাই পরিস্থিতি মোকাবিলায় বেশ কয়েকটি পদক্ষেপ নিতে চলেছে জেলা স্বাস্থ্য দপ্তর এবং প্রশাসন। প্রশাসনের বার্তা, এবারে শারোদৎসবে নিজের পাড়ায় থাকুন। পাড়ার পুজো নিয়ে মেতে উঠুন। অন্য পাড়ায় নয়। নিজের নিজের পাড়ার মণ্ডপে সোশ্যাল ডিস্টেনশিং মেনে মাস্ক পরে আড্ডা মারুন নির্দিষ্ট সংখ্যায়।

স্বাস্থ্য দফতরের হিসেব অনুযায়ী এক বিশ্বকর্মা পুজো গ্রাফ বাড়িয়ে দিতেছে দ্বিগুন। আগে যেখানে আক্রান্তের হার ছিল ২১ শতাংশ, বিশ্বকর্মা পুজোর পর তা দাঁড়িয়েছে ৪৭ শতাংশে! তাই স্বাস্থ্য কর্তাদের কথায়, দূর্গাপুজোয় যাবতীয় স্বাস্থ্য বিধি মেনে চলুন। পুজো মণ্ডপে রবীন্দ্র সঙ্গীত বা অন্য গান নয়, পরিবর্তে বাজুক করোনা গান। মাইকে করোনা সচেতনতার প্রচার করতে হবে। মাস্ক ছাড়া মণ্ডপে নয়। স্যানিটাইজারের যথাযথ ব্যবস্থা রাখতে হবে। পুজো কমিটিগুলিকেও মাস্ক রাখতে হবে। কেউ মাস্ক না পড়ে এলে তার হাতে তুলে দিতে হবে।

একযোগে ১৫ থেকে ২০ জনের বেশী মণ্ডপে দর্শনার্থীদের যেন ভিড় না হয়।  অঞ্জলীতেও কম সংখ্যক ভক্তদের ভিড় যেন হয়। প্রয়োজনে বেশীবার অঞ্জলী করতে হবে। মণ্ডপে বিতরণ নয়, প্রসাদ পৌঁছে দিতে হবে বাড়ি বাড়ি। পুজোর আগে এন্টি র‍্যাপিড টেস্ট করতে হবে। যাতে গ্রাফ কিছুটা নামানো যায়। উত্তরের অন্য জেলায় শুরু হয়েছে। এবারে শিলিগুড়িতেও করতে হবে। যাতে আক্রান্তদের চিহ্নিত করা যায়। নইলে সিম্পটন নিয়ে ইতিউতি ঘুরে বেড়ানোটা ভয়ঙ্কর হয়ে দাঁড়াচ্ছে। পরিস্থিতি মোটেও ভালো নয়। পুজোর আগে গ্রাফ নামাতেই হবে। কেননা বেড আর নেই।

শিলিগুড়িতে সবচাইতে বেশী আক্রান্তের হার। আজ শিলিগুড়ি স্টেট গেস্ট হাউসে করোনা পরিস্থিতি নিয়ে জরুরী বৈঠক করে এই বার্তাই দেন ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্তা সুশান্ত রায়।  এখোনো শিলিগুড়ির বাজার, মার্কেট, রাস্তায় বিনা মাস্কে ক্রেতা, বিক্রেতারা ঘুরে বেড়াচ্ছে। অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

Published by: Dolon Chattopadhyay
First published: October 16, 2020, 8:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर