corona virus btn
corona virus btn
Loading

উত্তরবঙ্গের পাহাড়ি গ্রামীণ এলাকায় বাড়ছে করোনা সংক্রমণ, উদ্বেগে স্বাস্থ্য দফতর

উত্তরবঙ্গের পাহাড়ি গ্রামীণ এলাকায় বাড়ছে করোনা সংক্রমণ, উদ্বেগে স্বাস্থ্য দফতর

পাহাড়ের গ্রামাঞ্চলে ছড়াচ্ছে মারণ করোনা। চিন্তার ভাঁজ স্বাস্থ্য কর্তাদের কপালে।

  • Share this:

#শিলিগুড়ি: পাহাড়ে সংক্রমণ বাড়ছে। বিশেষ করে গ্রামীণ এলাকায়। নতুন করে পাহাড়ে পুর এলাকায় আক্রান্তের খোঁজ না মিললেও গ্রামাঞ্চলে  ছড়াচ্ছে মারণ করোনা। চিন্তার ভাঁজ স্বাস্থ্য কর্তাদের কপালে।

বিজনবাড়ি, পুলবাজার, সুখিয়াপোখরি এবং তাগদায় বাড়ছে করোনা সংক্রমণ। পাহাড়ের অন্য এলাকায় অবশ্য এখোনও পর্যন্ত দাঁত ফোটাতে পারেনি করোনা। এর আগেও বিজনবাড়ি এবং সুখিয়াপোখরিতে করোনা আক্রান্তের খোঁজ মিলেছিল। করোনা মোকাবিলায় টানা ১৪ দিনের লকডাউনও হয়। কিন্তু ফের নতুন করে সংক্রমণ ছড়ানোয় বাড়ছে উদ্বেগ। সোমবার পাহাড়ের দুই আক্রান্তের মৃত্যুও হয়েছে। এর আগেও করোনা সংক্রমিত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে দার্জিলিং এবং কার্শিয়ংয়ে। সবমিলিয়ে জেলায় আক্রান্তের গ্রাফ কার্যত অপরিবর্তিত। ফের একদিনে আক্রান্তের সংখ্যা তিন অঙ্কে গিয়ে পৌঁছল। এখনও সব এলাকায় র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরুই হয়নি।

গত ২৪ ঘণ্টায় শিলিগুড়ি পুরসভার ৪৭টি ওয়ার্ড এবং দার্জিলিংয়ের পাহাড় ও সমতলের গ্রামীণ এলাকা মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১০০! এর মধ্যে শিলিগুড়ি পুর এলাকাতে আক্রান্তের সংখ্যা ৪৩, যা গতকালের তুলনায় কিছুটা কম। গ্রামীণ এলাকায় গ্রাফ ফের বেড়েছে। সংক্রমিত হয়েছেন ৪৪ জন! এর মধ্যে নকশালবাড়িতে নতুন করে আক্রান্ত ২০ জন। মাটিগাড়ায় ১৬, ফাঁসিদেওয়ায় ৬ এবং খড়িবাড়িতে ২ আক্রান্তের খোঁজ মিলেছে। পাহাড়েও বেড়েছে আক্রান্তের সংখ্যা। নতুন করে পাহাড়ি এলাকায় ১৩ জন আক্রান্তের খোঁজ মিলেছে। তবে পুর এলাকায় এদিন আক্রান্তের খোঁজ মেলেনি। পুলবাজারে ৪, মিরিকে ২, বিজনবাড়িতে ২, সুখিয়াপোখরিতে ২, সুকনায় ২ এবং তাগদায় ১ আক্রান্তের খোঁজ মিলেছে। আক্রান্তদের ত্রিবেণী কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে। আক্রান্তদের বাড়ি এবং আশপাশের এলাকা স্যানিটাইজ করা হয়েছে।

তবে উত্তরবঙ্গে করোনায় সুস্থতার হার স্বস্তিদায়ক। এ'দিন শিলিগুড়ির দুই কোভিড হাসপাতাল থেকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৮ জন।

PARTHA PRATIM SARKAR

Published by: Rukmini Mazumder
First published: August 24, 2020, 11:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर