corona virus btn
corona virus btn
Loading

একদিনে আক্রান্ত ১২২! চিন্তা বাড়াচ্ছে পাহাড়ের সংক্রমণ

একদিনে আক্রান্ত ১২২! চিন্তা বাড়াচ্ছে পাহাড়ের সংক্রমণ
representative image

উত্তরবঙ্গের পাহাড়ে ভয় দেখাচ্ছে করোনা সংক্রমণ

  • Share this:

#শিলিগুড়ি: উত্তরবঙ্গের পাহাড়ে ভয় দেখাচ্ছে করোনা সংক্রমণ! রাজ্যজুড়ে সাপ্তাহিক লকডাউনের পরই ফের আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়াল। বিশেষ করে পাহাড়ের গ্রামীণ এলাকায় ব্যাপক হারে ছড়াচ্ছে সংক্রমণ।

 রাজ্য বা কেন্দ্রের কাছে টানা লকডাউনের পরিকল্পনা আপাতত নেই।  অর্থাৎ, করোনাকে সঙ্গী করেই চলতে হবে। প্রশাসন থেকে বারবার সচেতন করা হলেও কে শুনছে কার কথা! মানুষের মধ্যে এখনও অসাবধানতা!  সে পাহাড় হোক কিংবা সমতল! পাড়ার অলি গলিতে ধরা পড়ছে জটলা, জমায়েত! মাস্ক ছাড়াও রাস্তায় বেরিয়ে পড়ছেন বাসিন্দারা! পুলিশের তরফে মাইকিং, সচেতনতা প্রচার চলছেই, কিন্তু মানুষ নাছোড়বান্দা! আনলক ৪ শুরু হয়েছে। সব পরিষেবাই কার্যত স্বাভাবিকের পথে। এই সময় নিজেকে বাঁচাতে,আশপাশের সবাইকে সুস্থ রাখতে একমাত্র পথ কোভিড প্রোটোকল মেনে চলা। কিন্তু মানুষ মানছে কই ? সেই চেনা ভিড়! কোথায় সামাজিক দূরত্ব?  কোথায় মাস্ক?

গত ২৪ ঘণ্টায় দার্জিলিংয়ের পাহাড় ও সমতলের গ্রামীণ এলাকা এবং শিলিগুড়ি পুরসভার ৪৭টি ওয়ার্ড মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১২২ জন! এর মধ্যে পাহাড়েই নতুন করে আক্রান্ত ৩৩ জন! সাম্প্রতিককালে এটি একদিনে আক্রান্তের নিরিখে সর্বোচ্চ। সুখিয়াপোখরিতে আক্রান্ত ১১ জন, তাগদা এবং বিজনবাড়িতে ৪ জন , কার্শিয়ংয়ে ৮ জন, মিরিকে ৪ জন এবং দার্জিলিং পুর এলাকায় ২ জন।  গ্রামীণ ৪টি ব্লকে আক্রান্ত ৪৮ জন! যার মধ্যে মাটিগাড়ায় ২৫ জন, নকশালবাড়িতে ১৫ জন, খড়িবাড়িতে ৫ জন এবং ফাঁসিদেওয়ায় ৩ জন আক্রান্তের খোঁজ মিলেছে।

Partha Pratim Sarkar

Published by: Rukmini Mazumder
First published: September 3, 2020, 11:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर