corona virus btn
corona virus btn
Loading

লকডাউন উপেক্ষা মালদহে, দিব্যি চলছে রিক্সা, টোটো, খোলা চায়ের দোকান

লকডাউন উপেক্ষা মালদহে, দিব্যি চলছে রিক্সা, টোটো, খোলা চায়ের দোকান

এমনকি সাধারন যানবাহনও অন্যান্য দিনের তুলনায় রাস্তায় ছিল বেশী।

  • Share this:

#মালদহ: সপ্তাহের প্রথম দিনই লকডাউন উপেক্ষার ছবি ধরা পড়ল মালদহে। এদিন শহরের কিছু এলাকায় জনজীবন স্বাভাবিক ছবি ধরা পড়ে। সকাল থেকেই রাস্তায় নামে প্রচুর টোটো এবং রিক্সা। এমনকি সাধারন যানবাহনও অন্যান্য দিনের তুলনায় রাস্তায় ছিল বেশী। গত এক সপ্তাহে বেশির ভাগ লোকজন গৃহবন্দী থাকলেও এদিন অনেকেই রাস্তায় বের হন। মালদা শহরের মকদমপুর বাজার ,পোষ্ট অফিস মোড়, রথবাড়ি বাজার, নেতাজী মোড় প্রভৃতি এলাকায় যানবাহন ছিল চোখে পড়ার মতো।

শহরের সরকারি বাস স্টাণ্ড এলাকা, নেতাজী মোড় ও ফোয়ারা মোড়ে চায়ের দোকানও খোলা হয় এদিন। অনেকেই সেখানে ভিড় করে চা পান করেন। আড্ডা দিতেও দেখা যায়। মালদহে লকডাউনের প্রথম দুইদিন সক্রিয় ছিল পুলিশ। সেই সময় বিনা কাজে বাইরে বের হওয়া লোকজনকে দেখলেই সরিয়ে দেওয়া হয়। এরপরেও যারা লকডাউন উপেক্ষা করছিলেন এমন কয়েকজনকে লাঠির মার, কখনও কান ধরে ওঠবোস করায় পুলিশ।

পুলিশের কড়া ভূমিকার ফলও মিলেছিল হাতেনাতে। শহরের রাস্তাঘাট কার্যতঃ ফাঁকা হয়ে গিয়েছিল। এরপর পুলিশ কিছু ছাড় দিতেই ক্রমশ লকডাউন উপেক্ষার প্রবনতা বাড়ছে। গত রবিবারই মালদহের বিভিন্ন বাজারে ভিড় ছিল। আর এদিন সোমবার সকালের দিকে রাস্তায় পুলিশ সেভাবে না থাকায় লোকজন অনেকেই রাস্তায় নেমে পড়েন। অনেক অত্যুৎসাহী মানুষও রাস্তায় বের হন অকারনে। সকাল ১০ টা নাগাদ কিছু টোটো চালক স্পষ্টই জানান ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত রোজগার হয়েছে সকালের দুই ঘন্টাতেই। অনেকে টোটোতে চেপেই ঘুরে বেড়ান শহরে। শহরবাসীর একাংশের আশঙ্কা পুলিশ ফের কড়া না হলে লকডাউনের উদ্দেশ্য ব্যর্থ হতে পারে।

Sebak DebSarma

First published: March 30, 2020, 11:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर