চাইল্ড ওয়েলফেয়ার কমিটির (CWC) নির্দেশ অমান্য করলেন বিধায়কের স্ত্রী

চাইল্ড ওয়েলফেয়ার কমিটির (CWC) নির্দেশ অমান্য করলেন বিধায়কের স্ত্রী

চাইল্ড ওয়েলফেয়ার কমিটির (CWC) নির্দেশ অমান্য করলেন তৃনমূল বিধায়ক হিতেন বর্মনের স্ত্রী তথা মাথাভাঙার মাতৃ আশ্রয় হোমের কর্নধার কল্পনা বর্মন।

  • Share this:

#কোচবিহার: চাইল্ড ওয়েলফেয়ার কমিটির (CWC) নির্দেশ অমান্য করলেন তৃনমূল বিধায়ক হিতেন বর্মনের স্ত্রী তথা মাথাভাঙার মাতৃ আশ্রয় হোমের কর্নধার কল্পনা বর্মন। CWC হোম কতৃপক্ষকে আজ মঙ্গলবার CWC এর সামনে হাজির করার নির্দেশ দিলেও বিধায়কের স্ত্রী এদিন আবাসিকদের হাজির করেনি। কল্পনা বর্মনের বক্তব্য, আবাসিকদের অভিভাবকেরা তাদের মেয়েদের CWC এর কাছে পাঠাতে চাইনা। এই হোমেই রাখতে চাই। যদিও CWC এর সদস্য নিতাই সরকার বলেন, এদিন আবাসিকদের হাজির করার কথা থাকলেও আবাসিকদের নিয়ে আসা হয়নি। এখান নিয়মানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কোচবিহারের মাথাভাঙায় তৃনমূল বিধায়ক হিতেন বর্মনের স্ত্রীর একটি হোম রয়েছে। এই হোমের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উঠে আসছিল। হোমের আবাসিকরা কোথা থেকে আসছিল তা নিয়ে জেলা প্রশাসনের কাছে কোনো তথ্য ছিল না। হোমের পরিকাঠামোগত ঘাটতি রয়েছে। ২০১৩ সাল পর্যন্ত হোমটির প্রভিশনাল লাইসেন্স ছিল না। লাইসেন্স ছাড়াই হোমটি চলছিল। এছাড়া হোম পরিদর্শনে গেলে প্রশাসনের কর্তাদের সাথে দুর্ব্যবহারের অভিযোগ ওঠে। এরপরই জেলা সমাজকল্যাণ দপ্তর হোম কতৃপক্ষকে প্রথমে শো কজ করে পরে আবাসিকদের সরিয়ে নেওয়ার নির্দেশ দেয়।

সেই মোতাবেক আবাসিকদের আনতে গেলে CWC সদস্যদের খালি হাতে ফিরতে হয়। এরপর CWC চিঠি দিয়ে আবাসিকদের আজ কোচবিহারের শহীদ বন্দনা হোমে হাজির করতে বলা হয়। কিন্তু CWC এর নির্দেশ অমান্য করে বিধায়কের স্ত্রী কল্পনা বর্মন আবাসিকদের হাজির করাননি। গোটা বিষয়টি নিয়ে কোচবিহারের জেলাশাসক পি উলগানাথান বলেন, হোমের তরফে একটি চিঠি পাঠানো হয়েছে।

জানানো হয়েছে, আবাসিকদের অভিভাবকেরা বিধায়কের স্ত্রীর হোমে থাকতে চায়। চিঠির বিষয়ে তদন্ত করে উর্ধতন কতৃপক্ষকে পাঠানো হয়েছে। এর বেশি কিছু জানাতে চায়নি জেলাশাসক। এদিকে একের পর এক প্রশাসনের নির্দেশ অমান্য করা সত্বেও কেন তৃনমূল বিধায়কের স্ত্রীর বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নিচ্ছেনা, তা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

First published: 07:30:54 PM Mar 07, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर