Home /News /north-bengal /
Coochbehar: দুর্ঘটনায় হাত বিকল, চিকিৎসার টাকা জোগাড় করতে চায়ের দোকান বেসরকারি সংস্থার চাকুরের

Coochbehar: দুর্ঘটনায় হাত বিকল, চিকিৎসার টাকা জোগাড় করতে চায়ের দোকান বেসরকারি সংস্থার চাকুরের

পথ দুর্ঘটনায় অকেজো হয়েছে হাত, চিকিৎসার জন্য প্রয়োজনীয় টাকার অভাব ৷ তাই সাগরদিঘির পাড়ে ফুটপাতে চায়ের দোকান দিয়েছেন

  • Share this:

    #কোচবিহার: পথ দুর্ঘটনায় অকেজো হয়েছে হাত, চিকিৎসার জন্য প্রয়োজনীয় টাকার অভাব ৷ তাই সাগরদিঘির পাড়ে ফুটপাতে চায়ের দোকান দিয়েছেন। স্লিং-এ ডান হাত ঝুলিয়ে মাটির ভাড়ে চা বিক্রি করছেন, ফুটপাতে দোকানের পাশে পোস্টার লিখেছেন, ব্যবসা নয় চিকিৎসা মূল উদ্দেশ্য। চা খেয়ে পাশে দাঁড়ান। কোচবিহারের অসুস্থ চা বিক্রেতা পবিত্র দাসের কাছে চা খেতে ভিড় করছেন পথচলতি অনেকেই।

    আরও পড়ুন: আজ থেকেই কাঁপিয়ে নামবে বৃষ্টি? মাটি হবে সরস্বতী পুজো? কী বলছে বাংলার আবহাওয়ার পূর্বাভাস...

    চা বিক্রির টাকায় হাতের চিকিৎসা করাবেন পবিত্র৷ জানা গিয়েছে পুণেতে বেসরকারি সংস্থায় চাকরি করতেন পবিত্র৷ বর্তমানে, কোচবিহারের পঞ্চরঙ্গি মোড়ে বাবা-মা-ভাইকে নিয়ে থাকেন। বাবা মানসিক ভারসাম্যহীন। মাও অসুস্থ। রোজগেরে ছেলে বলতে ভরসা ছিল পবিত্র। তবে গতবছর পুণেতে বেসরকারি সংস্থার হয়ে কাজ করতে গিয়ে পথদুর্ঘটনায় আহত হন তিনি। চিকিৎসা করাতে গচ্ছিত টাকায় টান পরে। ফাঁকা পকেট। ডান হাত অকেজো। কী করে সংসার টাকবেন? কীভাবে ভাত যোগানেন বৃদ্ধা মা আর ভাইয়ের মুখে? তার উপর তাঁর হাতের চিকিৎসার জন্য প্রয়োজন মোটা টাকা!

    আর কোনও উপায় না দেখে ঠিক করলেন চায়ের দোকান দেবেন! যেমন ভাআবা তেমন কাজ! স্থানীয় বাসিন্দা দিপঙ্কর মণ্ডলের সহযোগিতায় টেবিল ও কিছু প্রয়োজনীয় সামগ্রী কিনে সাগরদিঘির পাড়ে ফুটপাতে চায়ের দোকান শুরু করলেন। পাশে ঝোলানো পোস্টার! আবেদন, এক কাপ চা খেলে তাঁর চিকিৎসায় কিছুটা হলেও উপকার হয়।

    Prabir Kundu

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Coochbehar

    পরবর্তী খবর